শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৫ অপরাহ্ন

বছরের আলোচিত ৫ ঘটনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৮ বার

চলচ্চিত্র ব্যবসাসফল না হলেও, নাটকের দর্শক ও গানের শ্রোতা কমলেও বিনোদন অঙ্গনে আলোচিত ঘটনার শেষ নেই। বছর শেষে ২০১৯ সালের আলোচিত ঘটনা থেকে বাছাই করে কয়েকটি তুলে ধরা হলো। লিখেছেনÑ তারেক আনন্দ

সিমলাকে নিয়ে সমালোচনা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী সিমলা। দীর্ঘদিন তিনি ছিলেন আলোচনার বাইরে। এ অভিনেত্রীকে দেখা যায়নি নতুন কোনো চলচ্চিত্রে। চলচ্চিত্র দুনিয়ার আড়ালে থাকলেও বিমান ছিনতাইয়ের নায়ক পলাশের সঙ্গে তার সখ্য, বিয়ে ও ডিভোর্স নিয়ে নতুন করে আসেন আলোচনা-সমালোচনায়। গত ২৪ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের বিমান বিজি-১৪৭ উড্ডয়নের ১৫ মিনিট পর পলাশ আহমেদ বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করেন। পরে যৌথ বাহিনীর প্যারা কমান্ডো টিমের অভিযানে মারা যান পলাশ আহমেদ। এ ঘটনার পরই জানা যায়, নায়িকা সিমলার বর ছিলেন পলাশ। বিয়ের ৯ মাস পর তাদের নাকি ডিভোর্সও হয়।

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনীতে জয়া

নতুন নতুন চলচ্চিত্র উপহার দিয়ে বছরজুড়েই আলোচনায় ছিলেন চিত্রনায়িকা জয়া আহসান। এর বাইরে ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপের উদ্বোধনীতে বাংলাদেশের হয়ে মাতিয়েছেন তিনি। লন্ডনে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছের দেশের জনপ্রিয় এ অভিনেত্রী। বাকিংহাম প্যালেসের সামনের সড়কে জয়া আহসান ব্যাট হাতে ক্রিকেটও খেলেন। তাদের ক্রিকেট খেলার ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে যায়।

শিল্পী সমিতির নির্বাচনে মৌসুমী

এবারের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান চিত্রনায়িকা মৌসুমী। নির্বাচিত হন মিশা সওদাগর। মৌসুমী প্রতিদ্বন্দ্বিতা করেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। নির্বাচনের দিন ফল প্রকাশের আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে খবর রটায় মৌসুমীই হতে যাচ্ছেন সভাপতি। কিন্তু না, দিন শেষে ভোটের পর ফল হয়ে যায় উল্টো, নির্বাচিত হন মিশা সওদাগর। অভিনেত্রী হিসেবে মৌসুমী আলোচনায় না থাকলেও নির্বাচন করে তিনি ছিলেন আলোচনায়।

মোশাররফ করিমের চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তবে তিনি সেরা অভিনেতা হিসেবে নয়, পেয়েছিলেন কৌতুক অভিনেতা হিসেবে। গেজেটে কৌতুক অভিনেতা হিসেবে নিজের নাম দেখার পরই সিদ্ধান্ত নেন তিনি এ পুরস্কার নেবেন না। তার সিদ্ধান্তে শেষমেশ অটলই থাকেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি আর যাননি, নেননি কৌতুক অভিনেতার পুরস্কার। অভিনয়ের বাইরে পুরস্কার নিয়ে তিনি আসেন আলোচনায়।

মিথিলা-সৃজিতের বিয়ে

ওপার বাংলার পরিচালক সৃজিতের সঙ্গে প্রেম, মিথিলার ব্যক্তিগত ভিডিও ভাইরাল। সবকিছু মিলিয়ে মিথিলা ছিলেন এ বছর আলোচনার কেন্দ্রবিন্দুতে। একের পর এক এসেছেন খবরের শিরোনামে। সবশেষ তিনি পরিচালক সৃজিতকে বিয়ে করে আসেন আলোচনায়। ৬ ডিসেম্বর বিয়ে করেন মিথিলা-সৃজিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com