রবিবার, ২২ মে ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে বাসায় চিকিৎসার কথা ভাবা হচ্ছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ৩৭ বার

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় রেখে চিকিৎসা দেওয়ার কথা ভাবছে তার পরিবার। করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে বলে জানা গেছে। লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে খোঁজখবর রাখা ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সদস্য একজন চিকিৎসক বলেন, ম্যাডামও হাসপাতালে থাকতে চান না। হাসপাতালে থাকতে থাকতে তিনি অনেকটা অতিষ্ঠ হয়ে উঠেছেন। তাকে দেখভাল করেন এমন একজন সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন। যদিও ম্যাডামের নমুনা পরীক্ষায় করে নেগেটিভ পাওয়া গেছে। এই অবস্থায় কী করা যায় তা নিয়ে খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরাও ভাবছেন।

সাবেক এই প্রধানমন্ত্রীর পরিবারের সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রে জানা যায়, খালেদা জিয়াকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া যায় কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড। এ জন্য আজ শনি বা কাল রবিবার বৈঠকে বসবেন বোর্ডের চিকিৎসকরা।

ড্যাবের একজন চিকিৎসক জানান, বিএনপি চেয়ারপারসনের রক্তক্ষরণ হচ্ছে কিনা তা দেখার জন্য সর্বশেষ ওবিটি পরীক্ষা করা হয়। সেখানেও ম্যাডামের পজিটিভ এসেছে। এ ছাড়াও তার শারীরিক অবস্থারও কোনো উন্নতি হয়নি। অবস্থা আগের মতোই আছে। সবগুলো প্যারামিটার আগে মতোই ওঠানামা করছে।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিক্যাল বোর্ডের অধীনে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। এরই মধ্যে বোর্ড বলেছে, দেশে খালেদা জিয়ার চিকিৎসা করার মতো প্রযুক্তি নেই। বিএনপি চেয়ারপারসনের পরিবারও মনে করে, যেহেতু আর কোনো চিকিৎসা দেশে নেই, আবার করোনাও বেড়ে গেছে। তাই তাকে বাসায় নিয়ে চিকিৎসার কথা ভাবা হচ্ছে। হাসপাতালের সুবিধাগুলো বাসায় রাখা যায় কিনা তা নিয়েও ভাবা হচ্ছে।

গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। অবস্থার অবনতি হলে দ্রুতই তাকে সিসিইউতে নেওয়া হয়। প্রায় ৫৭ দিন পর গত ৯ জানুয়ারি তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com