মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

সঙ্গীর মন খারাপ, ভুলেও করবেন না যেসব কাজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ৪৮ বার

জীবনে কখনো ভালো আবার কখনো খারাপ সময় যায়। এই ভালো-খারাপ সব পরিস্থিতির সঙ্গেই মানিয়ে চলতে হয়। জীবনের খারাপ মুহূর্তগুলোতে সবারই মন খারাপ থাকে। তখন তার প্রভাব পড়ে জীবনের উপর। এমনকি সেই সমস্যা সম্পর্কেও খারাপ প্রভাব ফেলে। মন খারাপ থাকলে সম্পর্কের উপরও পড়ে বিশাল প্রভাব। তাই এ সময়টা খুব সতর্ক থাকতে হয়।

বিশেষজ্ঞরা বলছেন, মন খারাপ থাকলে মানুষের জীবনে অহরহ নানা ঘটনা ঘটতে পারে। এ ক্ষেত্রে আপনার সঙ্গীও যদি কোনো কারণে মন খারাপ করেন তাহলে সম্পর্কেও নানা সমস্যা হতে পারে। তখন আপনাকে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে-

১. একজনের মন খারাপ থাকলে অন্যজনও রাগের মাথায় নানা বিষয়ে খারাপ কথা বলতে পারেন। তবে ভুলে যাবেন না, খারাপ সময়ে সঙ্গীর পাশে থাকা আপনারই দায়িত্ব। তাই সঙ্গীর মন খারাপ থাকলে তার সঙ্গে উচ্চবাচ্য না করে বরং সমস্যা সমাধানের পথ বের করুন।

২. সঙ্গীর খারাপ সময়ে তার মতো আপনিও যদি চুপ করে থাকেন কিংবা কথা না বলেন তাহলে ভুল করবেন। তাকে জিজ্ঞাসা করুন কী হয়েছে, কেন তার মন খারাপ ইত্যাদি প্রশ্ন।

৩. একবার জিজ্ঞেস করার পর যদি কিছু না বলেন, তাহলে দ্বিতীয়বার জিজ্ঞাসা করুন। কোনো উত্তর না মিললে আর বারবার এক কথা বলতে যাবেন না। তখন দেখা দেবে আরও এক সমস্যা। তাই চেষ্টা করুন খারাপ মুহূর্তে সঙ্গীকে বিরক্ত না করার।

৪. মন খারাপ হলে অনেকেই সময়মতো খান না। এমন ক্ষেত্রে বারবার খেতে ডাকার কোনো মানে হয় না। এর মাধ্যমে হয়তো সঙ্গী আরও রেগে যাবেন। তাই এই সময় চুপ থাকাই বুদ্ধিমানের লক্ষণ।

৫. এমন সময় খবরদারি করতে যাবেন না। এমনিই তার মন ভালো নেই। এর উপর আবার আপনি খবরদারি করতে গেলে সমস্যা কয়েকগুণ বেড়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com