মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৩২ অপরাহ্ন

বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯ জেব্রার রহস্যজনক মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ৭৮ বার

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে চলতি মাসে ধারাবাহিকভাবে ৯টি জেব্রার রহস্যজনক মৃত্যু হয়েছে। কিন্তু কী কারণে মৃত্যু হয়েছে সেটা নিশ্চিত করে বলতে পারছে না পার্ক কর্তৃপক্ষ। এসব মৃত্যুর কারণ উদঘাটনে আজ মঙ্গলবার দুপুরে পার্কে প্রাণী বিশেষজ্ঞ ও গবেষক দলের মধ্যে বৈঠকের আয়োজন করা হয়েছে।

খাবারে বিষক্রিয়ায় ব্যাকটেরিয়ার সংক্রমণে মৃত্যু হয়েছে নাকি কোনো রোগে আক্রান্ত হয়ে ৯ জেব্রার মৃত্যু হলো – এসব বিষয় মাথায় রেখেই সঠিক কারণ অনুসন্ধান চলানো হচ্ছে। ৯ জেব্রার এমন রহস্যজনক মৃত্যুর সঠিক কারণ বের করার জন্য মরদেহগুলোর ময়নাতদন্ত শেষে বিভিন্ন ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে স্যাম্পল। বিশেষজ্ঞরা এসব রিপোর্টের আলোকে মৃত্যুর সঠিক কারণ ব্যাখ্যা করবেন।

সাফারি পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবির বলেন, হঠাৎ করেই এ জেব্রাগুলো অসুস্থ হয়ে পরে। মারা যাওয়া জেব্রাগুলোর সিংহভাগই হচ্ছে মাদি। মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধানে বিশেষজ্ঞ ও গবেষকদের মতামত চাওয়া হয়েছে।

এদিকে, ৯টি জেব্রার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমের কাছে এতদিন গোপন রেখে বিতর্কের জন্ম দিয়েছে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল। পার্ক সূত্র জানায়, বিভিন্ন সময় সাফারি পার্কের কোর সাফারির ভেতরেই ওই ৯টি জেব্রার জন্ম হয়েছিল। কিন্তু হঠাৎ করে গত ২ জানুয়ারি ছয়টি জেব্রার মৃতদেহ পড়ে থাকতে দেখে কর্তৃপক্ষ। গতকাল সোমবার পর্যন্ত আরও তিনটির মৃত্যু হয়।

পার্কের এক কর্মচারী জানান, এ ঘটনার পর সকল কর্মচারী-কর্মকর্তাকে ডেকে নিয়ে বিষয়টি কাউকে না জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়। এ কারণে তারা মুখ খুলেননি। এরই মধ্যে আরও কয়েকটি জেব্রা অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসা দেওয়া হয়। সুস্থও হয়ে উঠেছে জেব্রাগুলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com