শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৪ অপরাহ্ন

নির্বাচন কমিশন বিল ২০২২ প্রণয়নের কোনো নৈতিক অধিকার এই সংসদের নেই : ফখরুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ৭৭ বার

সংসদে নির্বাচন কমিশন বিল ২০২২ উত্থাপন বিষয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি মনে করে যেহেতু এই সংসদ জনগণের ভোটে বৈধভাবে নির্বাচিত নয়, সেহেতু এ ধরনের আইন প্রণয়নের কোনো নৈতিক অধিকার এই সংসদের নেই। গোপনীয়তার সঙ্গে তাড়াহুড়া করে এই আইন প্রণয়নের প্রস্তাব জনগণের সঙ্গে প্রতারণা করে আরেকটি পাতানো নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার নীল নকশা মাত্র। তাছাড়া বিএনপি মনে করে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে কোনো নির্বাচন কমিশননেই অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সফল হবে না যদি না নির্বাচন কমিশন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হয়। ২০১৪ এবং ২০১৮ সালের একতরফা সাজানো ভোটারবিহীন ও মধ্যরাতের ভোট ডাকাতির নির্বাচনের মধ্য দিয়ে সেই সত্য প্রতিষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটি মনে করে আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য হত্যা, গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের জন্য র‌্যাববসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে বাংলাদেশকে ভয়াবহ ঝুঁকির মধ্যে ফেলেছে। যার সুদূর প্রসারী প্রভাব বাংলাদেশের নিরাপত্তা, স্থিতিশীলতা, অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। এই পরিস্থিতি সৃষ্টির সকল দায় সরকারকেই বহন করতে হবে।

করোনা টিকা দানের লক্ষ্যমাত্রা নির্ধারিত ৭০ শতাংশ থেকে ১০ শতাংশে কমিয়ে আনায় স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, সরকার শুরু থেকেই করোনা টিকা সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের ক্ষেত্রে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে এবং জনগণের স্বাস্থ্য বিপন্ন করেছেন।

এসময় তিনি করোনা পরিস্থিতি এবং টিকা প্রদানের বিষয় সঠিক তথ্য জনগণের সামনে প্রকাশের আহ্বান জানান।

মির্জা ফখরুল শাবিপ্রবি ভিসি’র পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশের হামলায় শিক্ষার্থী আহত হওয়ায় ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত দাবি ও আন্দোলনের প্রতি নৈতিক সমর্থন জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com