বুধবার, ১৮ মে ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

শাবিপ্রবি উপাচার্য ক্যাম্পাস ত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ৩৫ বার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ যতক্ষণ পর্যন্ত না ক্যাম্পাস ত্যাগ করছেন, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, উপাচার্যের পদত্যাগ দাবিতে আলপনা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে প্রতিবাদী কর্মসূচি অব্যাহত থাকবে।

আজ শুক্রবার বিকেল সোয়া চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলনকরী শিক্ষার্থীরা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৬ জানুয়ারির পুলিশি হামলার ঘটনায় আহত এবং অনশনরত অবস্থায় অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করায় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছেন। পুলিশের শর্টগানের ৮৩টি স্পিন্টারে আহত সজল কুন্ডুর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঢাকায় সব ব্যবস্থা করা হয়েছে। সরকারের নির্দেশনায় শিক্ষামন্ত্রী তাদের মূল দাবিসহ অনান্য দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার উদ্দেশ্যে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আসার আগ্রহ প্রকাশে সব শিক্ষার্থীর পক্ষ থেকে শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

উপাচার্যের পদত্যাগ দাবির আন্দোলন প্রসঙ্গে আন্দোলনরত শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, ‘উপাচার্য ক্যাম্পাস ত্যাগ করা পর্যন্ত প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, রোড পেইন্টিংয়ের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাব। আমরা আমাদের আন্দোলনের ভাষা পরিবর্তন করেছি। সাংস্কৃতিক মাধ্যমে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার কর্মসূচি নিয়েছি।’ তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ ক্যাম্পাস ত্যাগ করার আগ পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।

আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘রিম’ ও ‘নোঙর’ বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে প্রতিবাদী গান পরিবেশন করে। এর আগে সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্যোগে ‘চাষাভুষা টং’ নামে প্রতিবাদী টং স্থাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com