মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৩০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে ভুয়া টিকার সনদ দিয়ে ১.৫ মিলিয়ন ডলার আত্মসাত, গ্রেফতার নার্স

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৩৮ বার

মার্কিন যুক্তরাষ্ট্রের লং আইল্যান্ডের দুইজন নার্সের বিরুদ্ধে ভুয়া করোনা টিকার সনদ সরবরাহ করার অভিযোগ উঠেছে। এই টিকা সরবরাহ করে তারা দেড় মিলিয়ন ডলারেরও বেশি অর্থ আত্মসাত করেছেন বলে অভিযোগ। এই অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন অ্যামিটিভিলের ওয়াইল্ড চাইল্ড পেডিয়াট্রিক হেলথকেয়ারের মালিক জুলি ডিভুওনো ও তার কর্মচারী মারিসা উরারো। শুক্রবার তাদের দুজনকে আদালতে হাজির করা হয়।

সাফোক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রেমন্ড টিয়ার্নি বলেন, ‘তারা দুজনে মিলে এ জালিয়াতি করেছেন। প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ২২০ ডলার ও শিশুদের ক্ষেত্রে ৮৫ ডলারের বিনিময়ে তারা ভুয়া টিকা কার্ড দিয়েছেন।’

 

‘নার্স প্র্যাকটিশনার ডিভুওনো ও লাইসেন্সপ্রাপ্ত নার্স উরারো স্টেটের ইমিউনাইজেশন ডাটাবেসে ভুয়া তথ্য সরবরাহ করেছেন,’ যোগ করেন তিনি।

প্রসিকিউটররা জানান, ওই দুই নার্স একজন আন্ডারকভার গোয়েন্দাকে ভুয়া টিকা সনদ দিয়েছেন। অথচ ওই গোয়েন্দাকে তারা টিকাই দেননি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ডিভুওনোর বাড়িতে তল্লাশি চালানোর পর জানিয়েছেন যে, সেখানে নগদ প্রায় ৯ লাখ ডলার পাওয়া গেছে। এ ছাড়া, একটি খাতায় দেখা গেছে যে ২০২১ সালের নভেম্বর থেকে তারা দেড় মিলিয়ন ডলারেরও বেশি টাকা আয় করেছেন।

নার্স উরারোর আইনজীবী মাইকেল আলবার এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রায়ের জন্য তাড়াহুড়ো না করার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা তদন্তের ত্রুটিগুলো উপস্থাপন করার জন্য প্রস্তুত। একটি অভিযোগ অবশ্যই চিকিৎসা ক্ষেত্রে মিস উরারোর ভারো কাজকে ছাপিয়ে যাবে না।’

সূত্র : এপি, ইয়াহু নিউজ, নিউইয়র্ক টাইমস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com