মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

মমতা ব্যানার্জিকে আদালতের সমন জারি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩ বার

ভারতের জাতীয় সংগীত অবমাননার অভিযোগে ক্ষমতাসীন বিজেপির এক সদস্যের মামলায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নামে সমন জারি করেছেন মুম্বাইয়ের একটি ম্যাজিস্ট্রেটের আদালত।

গতকাল বুধবার এক প্রতিবেদনে রয়টার্স জানায়, মমতা বন্দোপাধ্যায়কে আগামী ২ মার্চের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে আদালতের ওই আদেশে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ১ ডিসেম্বর মুম্বাইয়ে চিত্রনাট্যকার ও কবি জাভেদ আখতারের ব্যবস্থাপনায় একটি অনুষ্ঠানে দেশের বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মমতা। ওই অনুষ্ঠানে তার দেওয়া বক্তৃতায় জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলে আদালতে মামলার আবেদন করেন বিজেপির মুম্বাই শাখার সম্পাদক আইনজীবী বিবেকানন্দ গুপ্ত। সেই আবেদনের শুনানি করেই মুম্বাইয়ের মাঝগাঁওয়ের ম্যাজিস্ট্রেট আদালত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা চেয়ে সমন জারি করেছে।

গত মঙ্গলবার ওই আদেশে মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পিআই মোকাশি বলেন, ‘বাদীর উপস্থাপন করা অভিযোগের বিবৃতির যাচাইপত্র, ইউটিউবে শেয়ার করা ভিডিও ক্লিপের লিংক ও অন্য তথ্যপ্রমাণ থেকে দেখা যাচ্ছে, আসামি (বন্দোপাধ্যায়) জাতীয় সংগীত গেয়েছেন এবং হঠাৎই মাঝপথে গাওয়া বন্ধ করেছেন এবং মঞ্চ ছেড়েছেন, যা ন্যাশনাল অনার অ্যাক্ট, ১৯৭১ এর ৩ ধারার অধীনে শাস্তিযোগ্য অপরাধ।’

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, যেহেতু ওই অনুষ্ঠানটি কোনো সরকারি অনুষ্ঠান ছিল না, তাই মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে এই মামলার বিচার চালাতে কোনো অনুমতির দরকার হবে না বলে সিদ্ধান্ত দিয়েছে আদালত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com