রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

এবার চায়ের শহরে বিপিএলের লড়াই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩০ বার

দুই পাতার এক কুড়ির শহর সিলেট। চায়ের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে শহরটি। সবুজে ঘেরা, অপূর্ব সৌন্দর্য। এরই মাঝে আছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যার সৌন্দর্য সর্বজনবিদিত। চকচকে গ্যালারি, সবুজ টিলা, চারপাশে মোহময় এক পরিবেশ। প্রথম দেখায় ঠিক কেউ ধরতে পারবে না, এটা বাংলাদেশের কোনো স্টেডিয়াম। সেই সিলেটে এবার শুরু হতে যাচ্ছে বিপিএলের লড়াই।

দেখতে দেখতে বিপিএল প্রায় মাঝপথে চলে এসেছে। গত ২১ জানুয়ারি মিরপুরে পর্দা উঠে বিপিএলের অষ্টম আসর। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে মোট ১৮টি ম্যাচ। ফিরতি ঢাকা পর্বে যদিও একটি দিন গেছে বৃষ্টির পেটে। দুটি ম্যাচই হয়েছে পরিত্যক্ত।

দুই দিনের বিরতি পর আগামীকাল সোমবার থেকে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব। এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে মোট ছয়টি ম্যাচ। তারপর আবার বিপিএল ফিরবে মিরপুরে, অনুষ্ঠিত হবে শেষ পর্ব।

তিন পর্ব মিলিয়ে পয়েন্ট তালিকায় পয়েন্ট তালিকায় জোরালো অবস্থান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। ছয় ম্যাচে চার জয় ও এক হার। ম্যাচ পরিত্যক্তের কারণে এক পয়েন্ট। সব মিলিয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইমরুল কায়েস শিবির। সেখানে ফরচুন বরিশালের পয়েন্টও ৯। তবে ম্যাচ একটি বেশি। রান রেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে সাকিবরা।

সাত ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা (তিন জয় ও তিন হার)। এরপরই মুশফিকের খুলনা টাইগার্সের অবস্থান। ছয় ম্যাচ খেলেছে দলটি। সমান তিন জয় ও হারে পয়েন্টও ৬। শুরুর দিকে দুর্দান্ত গতিতে আগানো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অনেকটাই নাজুক অবস্থার মধ্যে রয়েছে। ৮ ম্যাচে দলটির জয় মাত্র তিন ম্যাচে, হার পাঁচটি। ৬ পয়েন্ট নিয়ে মিরাজদের অবস্থান পঞ্চম।

তলানিতে যথারীতি সিলেট সানরাইজার্স। ৬ ম্যাচে দলটি এখন পর্যন্ত পেয়েছে একটি জয়ের দেখা। চার হার। পয়েন্ট ভাগাভাগির কারণে এসেছে এক পয়েন্ট। সব মিলিয়ে তিন পয়েন্ট নিয়ে সিলেট সবার নিচে।

সোমবার সিলেট পর্বে দিনের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ১২টায়। দিনের দ্বিতীয় ম্যাচ বিকেল সাড়ে ৫টায়। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স। ৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি টানা তিন দিনে সিলেটে অনুষ্ঠিত হবে মোট ছয়টি ম্যাচ।

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে বিপিএল আবার ঢাকায় ফিরবে। ১১ ও ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগের শেষ চারটি ম্যাচ। এরপর কোয়ালিফয়ার পর্ব। ১৪ ফেব্রুয়ারি দিনের প্রথম ম্যাচ এলিমিনেটর পর্ব। দ্বিতীয় ম্যাচ প্রথম কোয়ালিফায়ার। ১৬ ফেব্রুয়ারি একটি ম্যাচ, দ্বিতীয় কোয়ালিফায়ার। ১৮ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ফাইনাল দিয়ে পর্দা নামবে বিপিএলের অষ্টম আসরের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com