রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

করোনা রোগীদের বাড়ি বাড়ি ওষুধ পৌঁছাবেন নিউইয়র্ক মেয়র

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪১ বার

নিউইয়র্কে করোনা রোগীদের বাড়ি বাড়ি বিনামূল্যে ওষুধ পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র এরিক অ্যাডামস।

জানুয়ারির প্রথম থেকে শহরে কোভিডের ঘটনা ৮০%-এর বেশি কমেছে। সমস্ত নিউইয়র্কবাসীর ৭৫% সম্পূর্ণরূপে টিকা দেওয়াসহ পাঁচটি বরোতে টিকা দেওয়ার হারও বাড়ছে, যা জাতীয় গড় থেকে ১১% বেশি। এর ফলে নিউইয়র্ক সিটির জন্য একাধিক কোভিড-১৯ মাইলফলক ঘোষণা করেন তিনি।

সাম্প্রতি ব্রঙ্কসের জ্যাকবি হাসপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেয়র অ্যাডামস বলেন, কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে শুধু নিউইয়র্ক সিটিই জয়ী নয়, আমরা এই মহামারিকে পরাজিত করতে নিউইয়র্কবাসীর সামনের দরজায় আরও বেশি সাহায্য নিয়ে আসছি।

নিউইয়র্ক সিটির হেলথ কমিশনার ডা. ডেভ এ চোকশি বলেছেন, কোভিড-১৯ এর কারণে অপ্রয়োজনীয় দুর্ভোগ এবং মৃত্যু প্রতিরোধে আমাদের যথাসাধ্য চেষ্টা চালিয়ে যেতে হবে। এই চিকিৎসাগুলো– উচ্চমানের মাস্ক, টিকা, পরীক্ষা এবং আমাদের অন্যান্য জনস্বাস্থ্য সতর্কতার সাথে মিলিত– আমাদের ভাইরাস প্রতিরোধ করতে এবং নিউইয়র্কবাসীকে নিরাপদ ও সুস্থ রাখতে সাহায্য করে।

মনোক্লোনাল অ্যান্টিবডি চিকিৎসা এবং অ্যান্টিভাইরাল বড়ি উভয়েরই সীমিত সরবরাহের কারণে, যারা ইতিবাচক পরীক্ষা করেছেন এবং গুরুতর অসুস্থতার ঝুঁকিতে রয়েছেন তাদের জন্য চিকিৎসাগুলো নিউইয়র্ক সিটির হেলথ কমিশনার ডা. ডেভ এ চোকশি বলেছেন, ‘কোভিড-১৯ এর কারণে অপ্রয়োজনীয় দুর্ভোগ এবং মৃত্যু প্রতিরোধে আমাদের যথাসাধ্য চেষ্টা চালিয়ে যেতে হবে।

শহরের স্বাস্থ্য বিভাগের ফার্মেসি অংশীদার, অল্টো ফার্মেসি, প্যাক্সলোভিড এবং মলনুপিরাভির অ্যান্টিভাইরাল চিকিৎসা বিতরণের জন্য দায়ী; যা ৫ দিনের পিল পদ্ধতির মাধ্যমে ভাইরাসটিকে খারাপ হওয়া বন্ধ করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com