রবিবার, ২২ মে ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

পার্লামেন্টে যৌন হেনস্থা, ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৪ বার

ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ করা নারীর কাছে ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। গতকাল মঙ্গলবার অস্ট্রেলিয়ার পার্লামেন্ট ভবনে আনুষ্ঠানিকভাবে মরিসন ওই নারীসহ যৌন হেনস্তার শিকার হওয়া নারীদের কাছে ক্ষমা চান বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

২০১৯ সালে পার্লামেন্ট ভবনে এক সহকর্মীর ধর্ষণের শিকার হন সাবেক কর্মী ব্রিটনি হিগিন্স। গত বছরের ফেব্রুয়ারি মাসে ওই খবর প্রকাশের পর থেকে এ নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, হিগিন্সের ওই ঘটনা সামনে আসার পর দেশটিতে বিক্ষোভও হয়। এরপর গতকাল মঙ্গলবার পার্লামেন্টে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া হলো। প্রধানমন্ত্রীর পাশাপাশি পার্লামেন্টের বিরোধী দলীয় নেতাসহ অন্যরাও হিগিন্সের কাছে ক্ষমা চেয়েছেন।

হিগিন্সের ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসার পর পার্লামেন্টে যৌন হয়রানির আরও কিছু ঘটনা সামনে আসে। এসব ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন স্কট মরিসন। তবে হিগিন্সের কাছে সরাসরি ক্ষমা চেয়েছেন তিনি।

মরিসন বলেন, ‘যে ঘটনা ঘটেছে, সেজন্য হিগিন্সের কাছে আমি ক্ষমাপ্রার্থী।’ পার্লামেন্ট ভবনে কোনো কর্মীকে অপমানের দীর্ঘদিনের যে চর্চা, তারও বর্ণনা দেন তিনি। তিনি আরও বলেন, ‘হিগিন্সের মতো যারা এমন ঘটনার মুখোমুখি হয়েছেন, আমি তাদের কাছেও ক্ষমাপ্রার্থী।’

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের এমন ঘটনা অনেককে অবাক করেছিল। ওই সময় হিগিন্স বলেছিলেন, তিনি যাতে পুলিশের কাছ না যান, এ জন্য চাপ দেওয়া হচ্ছিল। কারণ, এর পরপরই ২০১৯ সালের নির্বাচন হয়েছিল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com