মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

বাইডেনের ইউক্রেন সফরের পরিকল্পনা নেই : হোয়াইট হাউস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫ বার

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বর্তমানে ইউক্রেন সফরের কোনো পরিকল্পনা নেই। হোয়াইট হাউসের প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন জেন-পিয়েরে এক ব্রিফিংয়ে বাইডেনকে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির আমন্ত্রণ প্রসঙ্গে এ কথা বলেন।

তিনি বলেন, এই সময়ে কোনো ভ্রমণ পরিকল্পনা ঘোষণা অথবা বিবেচনার সুযোগ নেই।

জেন পিয়র বলেন, প্রেসিডেন্টের সময়সূচি দেখে মনে হচ্ছে এই মুহূর্তে কোনো ভ্রমণ পরিকল্পনার সুযোগ নেই এবং এটি অবশ্যই ইউক্রেন সফরের বিষয়টি নিশ্চিত করছে না। এই মুহূর্তে আমাদের লক্ষ্য হচ্ছে কর্মকর্তা পর্যায়ে কথোপকথন চালিয়ে যাওয়া, যাতে আমরা কূটনীতির দরজা খোলা রাখা নিশ্চিত করতে পারি।

রোববার ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়, জেলেনস্কি তাদের সাম্প্রতিক ফোনালাপে বাইডেনকে দেশটি সফরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। জেলেনস্কির মতে, এই ধরণের সফর ইউক্রেনের চারপাশে উত্তেজনা প্রশমিত করার প্রচেষ্টাকে সহজতর করার জন্য ‘একটি শক্তিশালী সংকেত’ হবে।

কিয়েভ সম্প্রতি ইউক্রেনে রাশিয়ার সম্ভাব্য আগাসন সম্পর্কে অভিযোগ করে আসছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিতি পেসকভ এই দাবীকে ‘শূন্য এবং ভিত্তিহীন’ বলে অভিহিত করেছেন, যা উত্তেজনা বাড়ানোর কৌশল হিসাবে কাজ করে এবং উল্লেখ করেন যে রাশিয়া কারো জন্য কোনো হুমকি সৃষ্টি করেনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com