মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:১২ অপরাহ্ন

আদালত অবমাননায় নিপুণকে আইনি নোটিশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩০ বার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়িকা নিপুণ কাজ চালিয়ে যাওয়ার ঘোষণার পরদিন আজ বুধবার আদালত অবমাননার অভিযোগ এনে নিপুণকে আইনি নোটিশ পাঠিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তার আইনজীবী মো. আব্দুল কাইয়ুমের মাধ্যমে নোটিশটি পাঠিয়েছেন বলে জানান জায়েদ।

নোটিশে বলা হয়েছে, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছেন আপিল বিভাগ। তাতে স্পষ্ট উল্লেখ আছে আপাতত পদটি শূন্য থাকবে। যতদিন না আমার মক্কেলের (জায়েদ খান) করা রুলের নিষ্পত্তি হবে। কিন্তু তার আগেই নিপুণ নিজেকে সাধারণ সম্পাদক দাবি করে কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন, যা আদালত অবমাননার শামিল।

নোটিশে আরও বলা হয়, এই অভিনেত্রী আবারও যদি এমন ঘটনা ঘটানোর চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবেন জায়েদ।

আইনজীবী মো. আব্দুল কাইয়ুম বলেন, ‘আমরা মনে করেছি, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর গত ৯ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত যে স্থিতাবস্থা জারি করেছিলেন, নিপুণ আক্তার সে আদেশ ভঙ্গ করেছেন। তিনি গতকাল লাইভে এসে যেভাবে বক্তব্য দিয়েছেন তা আদালত অবমাননার শামিল। তাই আদালত অবমাননা করে ওই পদে তাকে না বসার বিষয়ে সতর্ক করে নোটিশ প্রেরণ করেছি। এরপরও যদি তিনি ওই পদে বসেন তবে আমরা তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবো।

এদিকে গতকাল মঙ্গলবার নিপুণের এই দাবির প্রেক্ষিতে জায়েদ খান বলেন, ‘মহামান্য আদালত সর্বশেষ আদেশে বলেছেন রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই পদটি ফাঁকা থাকবে। আর রুলের শুনানি তো হবে আগামী ২২ ফেব্রুয়ারি। তারপর নিষ্পত্তির বিষয় আসবে। তার আগেই নিপুণ বাইর থেকে লোক এনে পেশিশক্তির জোরে এগুলো করছেন। বিষয়টি অনেকটা চর দখলের মতো দেখাচ্ছে। লোকে আমাদের কর্মকাণ্ড দেখে হাসছে।’

উল্লেখ্য, গেল ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন জায়েদ খান। কিন্তু গত ৫ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে আনা অভিযোগের পরিপ্রেক্ষিতে আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে।

আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করেন এবং নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। এরপর আপিল বোর্ডের সিদ্ধান্তে গত ৬ ফেব্রুয়ারি ইলিয়াস কাঞ্চন ও নিপুণসহ শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যরা শপথ নেন।

সমিতির সদ্য বিদায়ী সভাপতি মিশা সওদাগর অনুষ্ঠানে উপস্থিত থেকে শপথবাক্য পাঠ করান নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনকে। এদিন নাদির খান ছাড়া জায়েদ প্যানেলের আর অন্যরা কেউই উপস্থিত ছিলেন না সেখানে।

আপাতত নিজেদের পদ পেতে আদালতের দ্বারস্থ হয়েছেন জায়েদ ও নিপুণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com