মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ : শাস্তির দাবিতে কুবিতে মোমবাতি প্রজ্বলন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৮ বার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ধর্ষকদের শাস্তির দাবি এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংবাদিক সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। গতকাল শনিবার রাত ১১টা ৩০ মিনিটে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় সংগঠনটির সভাপতি সাজ্জাদ বাসার, যুগ্ম সম্পাদক রিদওয়ানুল ইসলাম, অর্থ সম্পাদক মাহমুদুল হাসানসহ অন্যান্য সদস্য ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতিবাদে উপস্থিত শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, ‌‘বিশ্ববিদ্যালয় হচ্ছে স্বাধীনভাবে চলাফেরার জায়গা। এখানে আমাদের বোনদের ওপর এভাবে নির্যাতন করা হচ্ছে, একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিসেবে এই বিষয়টা কোনভাবেই মেনে নেওয়া যায় না। তাই আমরা চাই অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক এবং পরবর্তী সময়ে যেন আর এ রকম ন্যাক্কারজনক ঘটনা না ঘটে সেই বিষয়টা নিশ্চিত করা হোক।’

কুবি প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদ বাসার বলেন, ‘ধর্ষণ করেছে এটা একটা জঘন্য অপরাধ। এই অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে আন্দোলনকারীরা হামলার শিকার হয়েছে এটা আরেকটি অপরাধ, আরেকটি অন্যায়। আমি দায়িত্বশীল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, এসব অন্যায়কারীকে এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক যেন তাদের দেখে আর কেউ এমন ঘৃণ্য ইচ্ছা পোষণ না করে।’

উল্লেখ্য, গত বুধবার বুশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকায় বন্ধুর সঙ্গে মেসে যাওয়ার সময় ৭/৮ জন ধর্ষক নিকটবর্তী নির্মাণাধীন জেলা প্রশাসক স্কুলে সেই শিক্ষার্থীকে তুলে নিয়ে ধর্ষণ করে। এই ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় স্থানীয়রা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থীসহ আহত হয় অর্ধশতাধিক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com