বুধবার, ১৮ মে ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ২২ বার

বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড। অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপ পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

এর মধ্যে দিয়ে ক্যারিবীয় কোচ ওটিস গিবসনের স্থলাভিষিক্ত হচ্ছেন ডোনাল্ড। গত নিউজিল্যান্ড সফরের পর বাংলাদেশের দায়িত্ব ছেড়েছেন গিবসন। অবশ্য গত কিছুদিন ধরে পেস বোলিং কোচ হিসেবে বিভিন্নজনের নামও আলোচনায় ছিল। বিসিবি শেষ পর্যন্ত বেছে নিলো প্রোটিয়া সাবেক পেসারকে।

জালাল ইউনুস বলেছেন, ‘আমরা বেশ কয়েকজন কোচের মধ্য থেকে ডোনাল্ডকে বেছে নিয়েছি। আপাতত তার সঙ্গে আমাদের চুক্তি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। পরে তার সঙ্গে চুক্তি নবায়ন করব।’

ডোনাল্ডের দায়িত্ব নেওয়া প্রসঙ্গে জালাল ইউনুস আরও বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার ক্যাম্পে টেস্ট দলের সঙ্গে থাকবেন নাকি ওয়ানডে দলের সঙ্গে থাকবেন- সেটি এখনও চূড়ান্ত হয়নি।’

৫৫ বছর বয়সী ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার হয়ে ৭২টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলেছেন। বল হাতে যথাক্রমে ৩৩০ ও ২৭২টি উইকেট নিয়েছেন। খেলোয়াড়ি জীবনে বিশ্বের বাঘা বাঘা ব্যাটারদের ত্রাস ছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com