বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৪ অপরাহ্ন

রংপুর বিভাগের ৭ জেলায় করোনা শনাক্তের হার শূন্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৮ বার
ভারত, করোনাভাইরাস, সংক্রমণ

রংপুর বিভাগে করোনা শনাক্তের হার এক শতাংশে নেমে এসেছে। বিভাগের ৮ জেলার মধ্যে ৭ জেলাই ছিল করোনা শনাক্তের হার শূন্যের কোঠায়। তবে লালমনিরহাট জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে,  গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ১৫৫ জনের দেহের নমুনা পরীক্ষা করে দিনাজপুরে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগের সাত জেলায়  করোনা শনাক্ত হয়নি। শনাক্তের হার শূণ্য দশমিক ৬৫ শতাংশ। এপর্যন্ত ৩ লাখ ৩৮ হাজার ৪৮১ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ হাজার ৮২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬১ হাজার ৭৪১ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের।

রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু  হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত  ১৬ হাজার ৯০৭ এবং ৩৪০ জন মারা গেছেন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত রংপুরে ১৪ হাজার ৯৪৮ জন। ৩০০ জনের মৃত্যু হয়েছে রংপুর জেলায়। পঞ্চগড়ে এপর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৫ জন এবং  মারা গেছেন ৮৪ জন, নীলফামারীতে শনাক্ত ৫ হাজার ৪৭৪ জন এবং মৃত্যু বরণ করেছেন ৯২ জন, লালমনিরহাটে শনাক্ত ৩ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৭৪ জন, ঠাকুরগাওয়ে এ পর্যন্ত শনাক্ত ৮ হাজার ৫৭৪ জন এবং মারা গেছেন ২৫৯ জন, গাইবান্ধা জেলায় মোট আক্রান্ত ৫ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৫৬ জন, কুড়িগ্রামে মোট আক্রান্ত ৪ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ৬৯ জন।

 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, করোনা সংক্রমণের হার কিছুটা কমলেও জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com