মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪২ অপরাহ্ন

নিরাপদে রোমানিয়ায় ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ২০ বার

রোমানিয়ায় পৌঁছেছেন ইউক্রেনে আটকে থাকা এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক। গতকাল শনিবার দেশটিতে পৌঁছান তারা। আজ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন জাহাজের ক্যাপ্টেন জিএম নুরে আলম। তবে এ যাত্রায় জাহাজের নাবিক-ক্রুদের সঙ্গে নেই নিহত ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ।

এর আগে স্থলভাগে বোমা হামলার পরিমাণ বেড়ে যাওয়ায় গত শুক্রবার থেকে তিন দফা গাড়িতে উঠলেও রওনা দিতে পারেননি নাবিকরা। বিভিন্ন পক্ষের সঙ্গে যোগাযোগের পর শনিবার সকালে যাত্রা শুরু করেন নাবিকরা।

উল্লেখ্য, ইউক্রেনের অলভিয়া বন্দরে বোমা হামলায় অচল ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজ থেকে ২৮ জীবিত নাবিক এবং একজন নিহতকে উদ্ধার করে গত বৃহস্পতিবার রাতেই ইউক্রেন বন্দরের কাছাকাছি কোনো এক স্থানে বিশেষ বাংকারে রাখা হয়। সেখানে তারা রাত পার করেন। পরে গত শুক্রবার থেকে তাদের স্থানান্তর করার কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কিন্তু গোলাগুলি বেড়ে যাওয়ায় সেটি আর সম্ভব হয়নি।

শিপিং করপোরেশনের এই জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছায়। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধ শুরু হওয়ার পর আর ফিরতে পারেনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com