মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:০৪ অপরাহ্ন

কোভিডের ক্ষতি পোষাতে রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যস্ত সিলেবাসে পরীক্ষা : শিক্ষামন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১৬ বার

কোভিড-১৯ পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাস (প্রতিকারমূলক ক্লাস) নেয়া হবে। এছাড়া সিলেবাস পুনর্বিন্যাস করে সে অনুযায়ী পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

উত্তরবঙ্গ সফরকালে রোববার (১৩ মার্চ) সকাল সাড়ে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী জানান, আগামী ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান পুরোদমে চালু করা হবে। করোনার কারণে কিছু ঘাটতি হয়েছে। সে ঘাটতিগুলো পূরণের জন্য রেমিডিয়াল ক্লাস যেগুলো হওয়ার কথা, সেগুলো হবে। এছাড়া এসএসসি, এইচএসসি পরীক্ষার্থীদের পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেয়া হবে।

এর আগে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সকাল ৯টার দিকে দু’দিনের সফরে দিনাজপুর ও সৈয়দপুরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে তিনি ঢাকা থেকে এখানে পৌঁছান।

এসময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহানসহ নীলফামারী, লালমনিরহাট, দিনাজপুর, রংপুর জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানজিদা লাকি, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান, পৌরসভার ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, কৃষিবিদ মুবিন সরকার প্রমুখ।

সূত্র জানায়, রোববার শিক্ষামন্ত্রী লালমনিরহাটের কালিগঞ্জের উত্তরবাংলা কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন। দুপুরে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন করবেন এবং সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

পরদিন সোমবার সকালে গোর এ শহীদ মাঠে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন মন্ত্রী। দুপুরে চিরিরবন্দরে আমেনা বাকী রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের জয়বাংলা গেট উদ্বোধন করবেন তিনি। বিকেলে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পরিদর্শন শেষে ঢাকা ফেরার কথা রয়েছে তার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com