মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

ইউক্রেনে আরো ২০ কোটি ডলার মূল্যের অস্ত্র পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ২৯ বার

যুক্তরাষ্ট্র আরো ২০ কোটি ডলার মূল্যের প্রাণঘাতী অস্ত্র পাঠাচ্ছে ইউক্রেনে। যখন ইউক্রেন এবং রাশিয়ার সেনাদের মধ্যে লড়াই মারাত্মক আকার ধারণ করেছে তখন এই অস্ত্র সাহায্য দেয়ার কথা ঘোষণা করল মার্কিন সরকার।

গতকাল (শনিবার) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে বাড়তি অস্ত্র সরবরাহ করার অনুমোদন দেন। তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পশ্চিমা দেশ থেকে ইউক্রেনে অস্ত্রের চালান পাঠানো হলে তাতে হামলা চালাবে মস্কো। তিনি স্পষ্ট করে বলেছেন, ইউক্রেনের কাছে পাঠানো অস্ত্রের চালানকে রাশিয়ার বৈধ লক্ষ্য বস্তু হিসেবে গণ্য করা হবে।

এদিকে, যুদ্ধ মারাত্মক আকারে ছড়িয়ে পড়ার ভেতরেই রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন আন্তর্জাতিক মানবাধিকার আইন লঙ্ঘন করার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করেছেন।

তিনি বলেছেন, ইউক্রেনের সরকার বিচার বহির্ভূতভাবে বিরোধীদের হত্যা করছে, তাদেরকে পণবন্দি করছে এবং বেসামরিক লোকজনকে মানব ঢাল হিসেবে ব্যবহার করছে।

এর আগে ২৪ ফেব্রুয়ারি পুতিন ইউক্রেনে সামরিক অভিযান চালানোর জন্য রুশ সেনাদের নির্দেশ দেন। এর দুদিন পর ২৬ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ৩৫ কোটি ডলার মূল্যের অস্ত্র সরবরাহের ঘোষণা দেয়। অস্ত্র সরবরাহ করার বিষয়টি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ঘোষণা করেছিলেন।
সূত্র : পার্সটুডে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com