মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

নওগাঁয় তিন খুনের মামলায় ৯ জনের ফাঁসি, একজনের আমৃত্যু কারাদণ্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ২৪ বার

নওগাঁর বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে বিরোধে আলোচিত তিন খুনের মামলায় আট বছর পর রায়ে ৯ জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষের আইনজীবী মো. মোজাহার আলী হোসেন এ তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উজালপুর গ্রামের সাইদুল ইসলাম,আইজুল হক, হেলাল হোসেন, জালাল হোসেন, বেলাল হোসেন, জায়েদ আলী, আবুল হোসেন, মোস্তফা ও সোহাগ আলী। তাদের মধ্যে সাইদুল, জায়েদ ও সোহাগ পলাতক রয়েছেন। অন্যরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। আমৃত্যু কারাদণ্ড হয়েছে আসামি হাসেম আলীর।

মামলার বিবরণে জানা গেছে, জমির দখল নেওয়া কেন্দ্র করে ২০১৪ সালের ৬ জুন দেশিয় অস্ত্র নিয়ে শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদের ওপর হামলা চালিয়ে প্রতিপক্ষের লোকজন তাদের তিনজনকে হত্যা করে। এ ঘটনায় শহিদুলের ছেলে বাদী হয়ে পরের দিন ২৪ জনের নামে বদলগাছী থানায় মামলা করেন। আদালতে অভিযোগপত্র জমা দেওয়ার আগেই দুই আসামি মারা যান। ২০২১ সালের ৫ ডিসেম্বর ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। এর দুদিন পর সাক্ষ্যগ্রহণ শুরু হয়।মামলাটিতে বাদী ও বিবাদী পক্ষের ১৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

রায় ঘোষণার পর শহিদুলের ছেলে ফরহাদ হোসেন বলেন, ‘রায়ে আমরা খুশি। অবিলম্বে সাজা কার্যকর হলে বাবা, চাচা ও মামার আত্মা শান্তি পাবে।’

আসামিপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বাচ্চু বলেন, ‘রায়ে আমরা সংক্ষুব্ধ।৯ জনকে ঢালাওভাবে মৃত্যুদণ্ডের আদেশ সঠিক হয়নি।রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com