শুক্রবার, ২০ মে ২০২২, ১১:০৪ অপরাহ্ন

তেলসহ নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে : বাণিজ্যমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ২০ বার

ভোজ্যতেলসহ অন্য নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে অস্থিতিশীলতার কারণে দেশে তেলের দাম বেড়েছে। কিন্তু মন্ত্রণালয় থেকে কার্যকর পদক্ষেপ নেয়ার কারণে ভোজ্যতেল সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সহনীয় পর্যায়ে রয়েছে।

আজ মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তরে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয় বেলা ১১টায়। অধিবেশনের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত বলে ঘোষণা দেন স্পিকার।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য এরই মধ্যে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে পণ্যের আন্তর্জাতিক বাজার পরিস্থিতি, চাহিদা নির্ধারণ, মজুত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া দ্রব্যমূল্য ‘পর্যালোচনা ও পূর্বাভাস সেল’ বিষয়টি মনিটরিং করছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করছে।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের ২৮টি মনিটরিং টিম বাজারে পণ্যের দাম পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। টিসিবির পক্ষ থেকে ঢাকাসহ সারা দেশে তিন হাজার ডিলারের মাধ্যমে নায্যমূল্যে ট্রাক সেল চলমান রয়েছে।

বাণিজ্যমন্ত্রী জানান, রমজান উপলক্ষে সারা দেশের এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে রমজান শুরুর আগে ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত নায্যমূল্যে নিত্যপণ্য বিক্রি করা হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে ৩ এপ্রিল থেকে আবারো টিসিবির তরফ থেকে নিত্যপণ্য বিক্রি করা হবে। বর্তমানে দুই হাজার ১৩টি কেন্দ্রে ওএমএসের খাদ্যশস্য বিক্রি করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com