রবিবার, ২২ মে ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন

প্রথম গ্র্যামি জিতলেন পাকিস্তানি আরুজ আফতাব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৩২ বার

জীবনের প্রথম গ্র্যামি জিতে নিলেন পাকিস্তানি সুরকার ও শিল্পী আরুজ আফতাব। সেরা গ্লোবাল পারফরম্যান্স বিভাগে তার ‘মোহাব্বত’ গানের জন্য এই মর্যাদাপূর্ণ ট্রফি ২০২২ সালের গ্র্যামি জিতেছেন তিনি। নিউ ইয়র্কে বসবাসরত আরুজের এ জয়ে গর্ব অনুভব করছে এশীয় দেশগুলো। পাকিস্তান থেকে এই প্রথম কোনো মহিলা এই সম্মান পেলেন।

ব্রুকলিন-ভিত্তিক পাকিস্তানি কণ্ঠশিল্পী যিনি প্রায় ১৫ বছর ধরে নিউইয়র্কে বসবাস করেছেন – তার কাজের জন্য অনেক দিন থেকেই বিশ্বে মনোযোগ আকর্ষণ করে চলেছেন। তার সুরে রয়েছে প্রাচীন সুফি ঐতিহ্যের সাথে লোকজ, জ্যাজ এবং মিনিমালিজমের সংমিশ্রণ।

গ্র্যামি জিতে তার অনুভূতি – ‘আমার মনে হচ্ছে আমি অজ্ঞান হয়ে যাব। সবাইকে অনেক ধন্যবাদ। আমার তো এখনো মনে হচ্ছে এই ক্যাটাগরিটাই একটু কাণ্ডজ্ঞানহীন। আমার তো মনে হয় এটাকে ‘ইয়াচ পার্টি ক্যাটাগরি’ বলা উচিত। যাই হোক, সকলকে ধন্যবাদ যারা আমাকে এই রেকর্ডিংটা করতে সাহায্য করেছেন। যারা শুনেছেন তাদেরও ধন্যবাদ এটাকে আপন করে নেয়ার জন্য।’

পাকিস্তানি মা-বাবার ঘরে সৌদি আরবে জন্ম হয় আরুজ আফতাবের। এরপর লাহোরে বেড়ে ওঠা। তারপর বোস্টনের খ্যাতনামা বার্কলি স্কুল অফ মিউজিকে মিউজিক্যাল প্রোডাকশন আর ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন। তারপর ২০১৪ সালে আসে প্রথম মিউজিক অ্যালবাম ‘বার্ড আন্ডার ওয়াটার’। আপাতত তিনি নিউ ইয়র্কে থাকেন। সেখানে একাধিক লাইভ পারফরমেন্স করে মঞ্চ কাঁপিয়েছেন।

একইসাথে আরুজ এ বছর নমিনেটেড ছিলেন গ্র্যামির বেস্ট নিউ আর্টিস্ট ক্যাটাগরির জন্যও। যদিও ওই বিভাগে জয় হয় অলিভিয়া রোডরিগো’র।

মাহিরা খান সোশ্যাল মিডিয়ায় আরুজের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে লিখেছেন, ‘খুব খুব গর্বিত। আরো জ্বলজ্বল করো তুমি ক্রেজি স্টার।’ ৩৭ বছরের সঙ্গীত প্রতিভার জয়ে খুশি পাকিস্তানের বিনোদন জগত।

সূত্র : হিন্দুস্তান টাইমস, জিও নিউজ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com