শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫৩ অপরাহ্ন

সবার আগে হাজির শাহবাজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ১৮ বার

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নিজ কার্যালয়ে গতকাল মঙ্গলবার প্রথম দিন অতিবাহিত করেছেন। অন্য সব কর্মী থেকে তিনি আগেই নিজ কার্যালয়ে উপস্থিত হন। প্রথম দিনেই তিনি সরকারি সাপ্তাহিক ছুটি দুদিন বাতিল করে একদিন করেছেন। দেশটিতে সংকটাপন্ন অর্থনীতি পুনরুদ্ধারে এ পদক্ষেপ নিয়েছেন বলে খবরে বলা হয়েছে। খবর ডন।

অনাস্থা ভোটে হেরে ইমরান খান প্রধানমন্ত্রীর পদ হারানোর পর সোমবার পার্লামেন্টে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হন শাহবাজ শরিফ। সোমবারই দেশটির ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। গতকাল কর্মীদের অফিসে পৌঁছানোর আগেই সকাল ৮টার দিকে নিজ কার্যালয়ে উপস্থিত হন তিনি। খবরে বলা হয়, অধিকাংশ সরকারি কর্মীই সকাল ১০টির দিকে কর্মস্থলে হাজিরা দেন। এই সময়সূচি নির্ধারিত ছিল সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আমলে। শাহবাজ শরিফ হাজিরার সময় সকাল ১০টার পরিবর্তে সকাল ৮টা করেন। এ ছাড়া সরকারি কর্মস্থলে সাপ্তাহিক ছুটি কেবল রোববার থাকবে বলে তিনি ঘোষণা দেন।

সহকর্মীদের সঙ্গে আলাপকালে শেহবাজ শরিফ বলেন, আমরা গণমানুষের সেবা করার জন্য ক্ষমতায় এসেছি। এক মুহূর্তও নষ্ট করা যাবে না। সততা, স্বচ্ছতা, নিরলস সেবাদান ও কঠোর পরিশ্রমই আমাদের প্রধান নীতি। একই সঙ্গে তিনি সরকারি কর্মীদের পেনশন বৃদ্ধি এবং ন্যূনতম মজুরি ২৫ হাজার রুপি করার ঘোষণা অবিলম্বে বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

অর্থনীতিবিদদের সঙ্গে বৈঠক : প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার প্রথম দিনেই শাহবাজ শরিফ দেশের খ্যাতনামা অর্থনীতিবিদদের সঙ্গে বৈঠক করেন। আগেই বলা হয়েছিল, শাহবাজ শরিফের সামনে অন্যতম চ্যালেঞ্জ হলো পাকিস্তানের অর্থনীতিকে স্থিতিশীল করা। সেই লক্ষ্যে তিনি গতকাল বৈঠক আহ্বান করেন। বৈঠকে চলমান সংকট থেকে উত্তরণের পথ নিয়ে আলোচনা হয় বলে সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়।

শাহবাজকে মোদির অভিনন্দন : পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছা বার্তায় মোদি শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার আহ্বান জানান।

টুইটারে মোদি লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য শেহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com