রবিবার, ২২ মে ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন

পূজার ২-এর বিপরীতে বুবলীর ১

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ২১ বার

ঈদ হচ্ছে সিনেমার সবচেয়ে বড় বাজার। এ সময়টায় দর্শক হলমুখী হয়। লগ্নিকৃত অর্থ ফেরত পেতে তাই দুই ঈদে বড় বাজেটের ছবিগুলো মুক্তি দিতে চান সংশ্লিষ্টরা। সেই ধারাবাহিকতায় আসছে রোজার ঈদে মুক্তি পাবে একাধিক সিনেমা। এর মধ্যে তিনটি সিনেমা আছে আলোচনায়। এগুলো হলো- ‘গলুই’, ‘শান’ ও ‘বিদ্রোহী’। এই তিন ছবির নায়িকা দুজন- পূজা চেরি ও শবনম বুবলী। তালিকায় থাকা প্রথম দুই ছবিতে দেখা যাবে হালের ক্রেজ পূজাকে। অন্যটিতে আছেন সিনেমার ব্যস্ততম নায়িকা শবনম বুবলী। ধারণা করা হচ্ছে, এবার নায়কদের (শাকিব খান ও সিয়াম আহমেদ) লড়াই ছাপিয়ে আলোচনায় আসবে এই দুই নায়িকার লড়াই।

ঈদে মুক্তি পেতে যাওয়া পূজা চেরির ছবি দুটি হচ্ছে- এম রাহিম পরিচালিত ‘শান’ ও এসএ হক অলিক পরিচালিত ‘গলুই’। দুটিই বিগ বাজেটের ছবি। ‘শান’-এ পূজার নায়ক সিয়াম আহমেদ আর ‘গলুই’-এ শাকিব খান। আবার শোনা যাচ্ছে, পূজা অভিনীত ‘জ্বিন’ ছবিটিও ঈদে মুক্তির মিছিলে থাকতে পারে। তবে অভিনেত্রী চান না তার অভিনীত একাধিক ছবি ঈদের মতো বড় উৎসবে মুক্তি পাক। তিনি বলেন, “ইতোমধ্যে ‘গলুই’ ও ‘শান’ ঈদে আসছে এটা চূড়ান্ত। দুটি ছবিই কিন্তু বড় বাজেটের। তারকাবহুল ছবি। দুটির একসঙ্গে মুক্তি খুব একটা সুসংবাদ নয়। ঈদে যে কোনো একটি ছবি এলে বেশি ভালোলাগা কাজ করত। তবে আমি দুটি ছবি নিয়েই খুব আশাবাদী।” পূজা কি তা হলে প্রতিদ্বন্দ্বিতা করতে ভয় পাচ্ছেন? এমন প্রশ্নে তিনি বলেন, ‘ভয় নয়। এখন তো সিনেমা হলের সংখ্যা কম। করোনা-পরবর্তী এ সময়ে দর্শকরা সবে হলে আসায় অভ্যস্ত হয়ে উঠছেন। এ সময়ে আমার দুটি বড় বাজেটের ছবি প্রতিযোগিতা করলে ফল কী হবে- এটা নিয়েই চিন্তা হচ্ছে। তবে দুটি ছবিই আমার ক্যারিয়ারের সেরা ছবির তালিকায় থাকবে। আমি মনে-প্রাণে চাইব, দুটি ছবিই যেন দর্শক গ্রহণ করেন।’

‘পোড়ামন টু’খ্যাত পূজা চেরি বর্তমানে রয়েছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। সেখানে গত ৬ এপ্রিল থেকে ‘নাকফুল’ সিনেমার শুটিং করছেন। দৃশ্যধারণ চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। সিনেমাটির কাজ পুরোপুরি শেষ করে ঢাকায় ফিরবেন পূজা। শুটিং নিয়ে এত দিন ঢাকার বাইরে থাকার অভিজ্ঞতা তার জন্য প্রথম নয়। এর আগে ‘গলুই’ সিনেমার জন্যই দীর্ঘদিন ঢাকার বাইরে ছিলেন এই নায়িকা। সে সময় টাঙ্গাইল ও জামালপুর মিলিয়ে মোট ৩৫ দিন ঢাকার বাইরে কাটান পূজা। এ প্রসঙ্গে নায়িকা বলেন, ‘এখন থেকে সিনেমার শুটিংয়ের টানা শিডিউল দেব। টানা কাজ করলে দ্রুত ছবি শেষ হয়, একটা ভালো লাগাও কাজ করে। যদিও একটু পরিশ্রম হয়, তবে চলচ্চিত্রের স্বার্থে এতটুকু পরিশ্রম তো করতেই হবে।’ ফেরারী ফরহাদের রোমান্টিক ট্র্যাজেডি গল্পে নির্মিত হচ্ছে ‘নাকফুল’। পরিচালনায় আছেন আলোক হাসান।

এদিকে ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকাদের একজন শবনম বুবলী। তার হাতে থাকা কাজের তালিকা দেখলে যে কেউ বলতে পারবেন- তিনি কী পরিমাণ ব্যস্ত। একের পর এক সিনেমা, ওয়েব ফিল্মে কাজ করে যাচ্ছেন। শাকিব খানের নায়িকা হয়ে সিনেমাতে পা রাখলেও সমসাময়িক প্রায় সব নায়কের সঙ্গেই কাজ করছেন বুবলী। আসছে ঈদে সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার অভিনীত ‘বিদ্রোহী’। ছবিতে তিনি শাকিব খানের সঙ্গে অভিনয় করেছেন। লম্বা সময় পর আবার দর্শকের সামনে জুটি হয়ে হাজির হবেন তারা। যদিও এর আগেই দেখা গেছে তাদের! কারণ প্রকাশ হয়েছে ‘বিদ্রোহী’র ট্রেলার। প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়া ট্রেলারটি নিয়ে ইতিবাচক মন্তব্যে ভরে গেছে কমেন্টস বক্স। ২০১৮ সালে এ সিনেমার নাম ঘোষণা করা হয়েছিল। শুরুতে নাম ছিল ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’। পরে একাধিকবার নাম পরিবর্তন করে রাখা হয় ‘বিদ্রোহী’। ২০২০ সালের ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও করোনার কারণে তা সম্ভব হয়নি। এবার ঈদে মুক্তি পাচ্ছে সিনেমাটি। শাপলা মিডিয়ার এ ছবিতে আরও অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, জাদু আজাদ প্রমুখ।

বর্তমানে হাফ ডজনেরও বেশি সিনেমা ও ওয়েব সিরিজ নিয়ে ব্যস্ততা বুবলীর। বিজ্ঞাপনেও তার চাহিদা আকাশচুম্বী। এসবের ভিড়ে আসছে ঈদে প্রচার হবে বুবলী অভিনীত একটি মেহেদির বিজ্ঞাপন। পাশাপাশি চমক দেখাবেন ‘সাত নম্বর ফ্লোর’ নামে একটা ওয়েব ফিল্মে। ওটিটি প্ল্যাটফরম চরকিতে এটি মুক্তি পাবে। সম্প্রতি বুবলী এর শুটিং করেছেন এফডিসির নানা ফ্লোরে। সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক রায়হান রাফী। এতে বুবলী ছাড়াও অভিনয় করছেন রাজ, শাহরিয়ার নাজিম জয়, সুমন আনোয়ার, তমা মির্জাসহ আরও অনেকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com