শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন

ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১৬১ বার

ইরাকে একটি মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। মার্কিন প্রতিরক্ষা দফতর হামলার কথা স্বীকার করেছে। আর ইরানের পক্ষ থেকে বলা হয়েছে, ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি ‘এইন আল-আসাদের’ ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। আইআরজিসি আজ (বুধবার) ভোররাতে এক বিবৃতিতে বলেছে, লেঃ জেনারেল কাসেম সোলাইমানির উপর আগ্রাসী মার্কিন সেনাদের সন্ত্রাসী ও অপরাধমূলক হামলার কঠোর জবাব দিতে এইন আল-আসাদ ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হয়েছে।
ইরানের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, শীর্ষ কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার বদলা নিতে এই হামলা চালানো হয়েছে। গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে বাগদাদে তাকে হত্যা করা হয়।

বিবিসির খবরে বলা হয়, হোয়াইট হাউস ইরানি এই হামলা পর্যবেক্ষণ করছে। হামলায় কেনো হতাহত হয়েছে কিনা তা স্পষ্ট নয়। হোয়াইট হাউসের মুখপাত্র স্টিফেনি গ্রিসহাম এক বিবৃতিতে বলেন, আমরা ইরাকে মার্কিন স্থাপনায় হামলার ব্যাপারে অবগত রয়েছি। প্রেসিডেন্টকে বিষয়টি জানানো হয়েছে।

ইরানের পার্স টুডের খবরে আইআরজিসি’র বিবৃতির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, জেনারেল সোলাইমানিকে হত্যার কাপুরুষোচিত পদক্ষেপের ‘কঠোর প্রতিশোধ’ নেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু হয়েছে। আজ (বুধবার) ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি ‘এইন আল-আসাদ’র ওপর ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য অসংখ্য ক্ষেপণাস্ত্র বর্ষণ করে ঘাঁটিটিতে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

অভিযানটির নাম দেয়া হয়েছে ‘শহীদ সোলাইমানি’ এবং এই অভিযানের মাধ্যমে যে ‘মহান বিজয়’ অর্জিত হয়েছে সেজন্য বিবৃতিতে ইরানের মুসলিম জাতিকে অভিনন্দন জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com