মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ১৯ পদে ২৫টি মনোনয়ন বিক্রি, ১৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২
  • ১২ বার

বহুল প্রতীক্ষিত যুক্তরাষ্ট্রের বসবাসরত বাংলাদেশীদের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন মনোনয়নপত্র দাখিলের  দিন ছিল গত রোববার ৮ মে। বিকেল ৩ টা থেকে রাত ৮:৩০ পর্যন্ত জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে মনোনয়নপত্র  দাখিল করেন প্রার্থীরা। ১৯ পদের জন্য ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বিক্রি বাবদ সংগঠনের আয় হয় ৩৭,৫০০ ডলার।
প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণের পর তাৎক্ষণিক যাচাই- বাছাই শেষে সবকয়টি মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। তিনি উপস্থিত প্রার্থীর সমর্থকদের অবহিত করে বলেন ১৯ টি পদের বিপরীতে ২৫ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন, যার মধ্যে পাঁচটি পদ ছাড়া বাকি পদে একাধিক প্রার্থী না থাকায় বেসরকারিভাবে তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন। এ সময়  কমিশনের সদস্য মোশারফ হোসেন,  সাব্বির হোসেনে, আহমদ এ হাকিম ও মিনহাজ আহমদ উপস্থিত ছিলেন।
যে কয়টি পদে একাধিক প্রার্থী রয়েছেন তাহল সভাপতি পদে বদরুল খান, মাসুদুল হক ছানু ও মিসবা আবদিন, সহ-সভাপতি (সিলেট জেলা) পদে এমডি লুকমান হোসেন ও শাহ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক পদে মইনুল ইসলাম ও সাইকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ আলিম ও মিসবাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক ও সাদস্যিক সম্পাদক পদে  ইফজাল চৌধুরী ও শাহীদুল হক। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী বুধবার ১১ মে দুপুর ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত যদি কোনো প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার না করেন তাহলে আগামী ৫ জুন রবিবার জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে এ সময় প্রধান নির্বাচন কমিশন জানান।
এছাড়া ১৪টি পদে একাধিক প্রার্থী না থাকায় এবং তাদের সকলের মনোনয়ন পত্র বৈধ হয় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার। যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ-সভাপতি (মৌলভীবাজার জেলা) বশির খান, সহ-সভাপতি (হবিগঞ্জ জেলা) এমডি শফি উদ্দিন তালুকদার, সহ-সভাপতি (সুনামগঞ্জ জেলা) মোহাম্মদ শাহীন কামালী, সহ-সাধারণ সম্পাদক রুকন হাকিম, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদ আহমেদ খান, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক হোসেন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট জেলা)  হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (মৌলভীবাজার জেলা) মিজানুর রহমান, কার্যকরী সদস্য (হবিগঞ্জ জেলা) এমডি মানিক, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ জেলা) শামীম আহমেদ।
প্রধান নির্বাচন কমিশনার সুন্দর ও সুশৃঙ্খল ভাবে মনোনয়নপত্র জমা এবং এখন পর্যন্ত সব কাজ সম্পন্ন করার জন্য সকল প্রার্থী ও সমর্থকদের ধন্যবাদ জানান এবং আশাবাদ ব্যক্ত করে বলেন এরকম সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে বহুল প্রত্যাশিত নির্বাচনটি সুসম্পন্ন হবে সকলের সহযোগিতায়।
এসময় উপস্থিত দুই সভাপতি পদপ্রার্থী তাদের বক্তব্যে বলেন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে সব ধরনের সহযোগিতা তারা নির্বাচন কমিশনকে করবেন। কমিশনও যেন সুষ্ঠু নির্বাচন পরিচালনায় সর্বোচ্চ নিরপেক্ষ ভূমিকা পালন করেন।
নমিনেশন দাখিল পর্যবেক্ষণ করতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান  চৌধুরী শেফাজ, বোর্ড অফ ট্রাস্টিস অন্যতম সদস্য অ্যাডভোকেট নাসির উদ্দিন, কার্যকরী কমিটির অন্যান্য সদস্যসহ অ্যাসোসিয়েশনের সাবেক ও বর্তমান কর্মকর্তা ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী জালালাবাদবাসী। মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে সাজ সাজ রব ছিল নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com