বুধবার, ১৮ মে ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন

করাচিতে শক্তিশালী বিস্ফোরণে নিহত ১, আহত ১৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৬ বার

পাকিস্তানের করাচিতে বিকট শব্দের এক বিস্ফোরণে কমপক্ষে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম উমর সিদ্দিকী। তিনি জিন্নাহ হাসপাতালের একজন কর্মী ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৩ জন।

বৃহস্পতিবার রাতে করাচির সাদ্দার এলাকায় এ বিস্ফোরণ ঘটে। খবর জিও নিউজ।

সেখানকার পুলিশ কর্মকর্তারা বলেছেন, এতে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আশপাশের অনেক ভবনের জানালার কাচ ভেঙে গেছে। আহতদের ভর্তি করা হয়েছে জিন্নাহ হাসপাতালে। আহতদের দেখতে এলাকাটি সফর করেছেন করাচির প্রশাসক মুরতজা ওয়াহাব। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে সর্বোত্তম সেবা দেয়ার আহ্বান জানিয়েছেন।

করাচির সব সরকারি হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, যাদেরকে আনা হয়েছে তাদের গায়ে বল-বিয়ারিং বিদ্ধ হয়েছে। তবে তারা আশঙ্কামুক্ত। ডা: রসুল নিশ্চিত করেছেন যে, একটি মৃতদেহ নেয়া হয়েছে হাসপাতালে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, একটি বাইসাইকেলে বাঁধা ছিল বিস্ফোরক (আইইডি)। তা ইউনাইটেড বেকারির কাছে বিস্ফোরিত হয়।

অপর একটি সূত্র জানায়, বিস্ফোরণস্থলের কাছেই পার্ক করা ছিল কোস্ট গার্ডের একটি গাড়ি। সেটাকেই টার্গেট করা হয়েছিল। তবে এই গাড়ির ভেতরের সবাই নিরাপদ রয়েছেন।

বোমা নিষ্ক্রিয়করণ বিভাগের মতে ওই বোমাটি স্থানীয়ভাবে তৈরি। এতে দুই থেকে আড়াই কিলোগ্রামের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। ওদিকে সিন্ধুর তথ্যমন্ত্রী সারজিল মেমন বলেছেন, হামলাকারী কাউকেই ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এর আগে ইউনিভার্সিটি অব করাচিতে আত্মঘাতী হামলা চালানো হয়েছিল। তার সাথে এই হামলার কোনো যোগসূত্র আছে কিনা তা এখনই বলা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com