মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

দিল্লিতে ভবনে ভয়াবহ আগুনে মৃত্যু বেড়ে ২৭

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৭ বার

ভারতের রাজধানী দিল্লিতে একটি চারতলা ভবনে ভয়াবহ আগুনের ঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আরও ৪০ জনের বেশি মানুষ দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, গতকাল শুক্রবার বিকেলে পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে চারতলা ওই ভবনটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের চেষ্টায় রাতেই আগুন নিয়ন্ত্রণে আসে। এখন উদ্ধার অভিযান চলছে। ইতোমধ্যে অন্তত ৬০ থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, দিনের ব্যস্ত সময়ে যখন আগুন লাগে, তখন বাড়িতে অনেকে ছিলেন। আগুন থেকে বাঁচতে অনেকে বহুতল থেকে ঝাঁপ দিয়েছিলেন। তাদের মধ্যে ৪০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এনডিটিভির খবরে জানা যায়, ভবনের দ্বিতীয় তলার একটি অফিস থেকে আগুনের শুরু। সেখানে সিসিটিভি ক্যামেরা ও রাউটার প্রস্তুতকারক প্রতিষ্ঠানের অফিস ছিল।

তবে কীভাবে আগুন লেগেছে তা বলতে পারেনি ফায়ার সার্ভিস। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, আগুনের ঘটনায় শোক প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এক টুইট বার্তায় মোদি বলেছেন, ‘দিল্লিতে মর্মান্তিক অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় অত্যন্ত মর্মাহত। শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এ ছাড়া তাৎক্ষণিকভাবে নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য ২ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দেন মোদি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com