বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:২১ পূর্বাহ্ন

আশুলিয়ায় বোমা-ড্রোন তৈরির সরঞ্জামসহ নব্য জেএমবি’র আইটি প্রধানের স্ত্রী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ৬৬ বার

আশুলিয়ায় পুলিশের অভিযানে একটি বাড়ী থেকে নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর আহমেদ ওরফে রব্বানীর স্ত্রী সায়লা শারমিনকে বোমা ও ড্রোন তৈরির সরঞ্জামসহ আটক করা হয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টায় আশুলিয়ার গোকুলনগর এলাকার প্রবাসী আতাউর রহমানের একটি দ্বিতল ভবণে নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর আহমেদ রব্বানীর অবস্থান নিশ্চিত হয়ে বাড়িটি ঘিরে রাখে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রাত সাড়ে ৭টায় ওই বাড়ির অভ্যন্তরে প্রবেশ করে পুলিশ।

আটককৃত সায়লা শারমিন গাজীপুর জেলার বাসিন্দা বলে জানা যায়। স্বামী তানভীর আহমেদ বগুড়া জেলার বাসিন্দা।

এ ব্যাপারে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ সরদার সাংবাদিকদের বলেন, পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যদের সহযোগিতায় নব্য জেএমবি’র আইটি প্রধানের অবস্থান ভবণটিতে এ তথ্য নিশ্চিত হয়ে বাড়িটি ঘিরে রাখো হয়। পরে ভবণটিতে প্রবেশ করে একটি কক্ষ হতে তানভীরের স্ত্রী সায়লা শারমিনকে আটক করা হয়। এসময় ওই ভবণের অপর কক্ষ হতে বোমা ও উচ্চ গতি সম্পন্ন ড্রোন তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, তানভীর আহমেদ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের ছাত্র। সে নব্য জেএমবি’র আইটি প্রধান। তার স্ত্রীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হবে। তার স্বামী তানভীরকে আটক করতে অভিযান চলছে বলেও তিনি জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা এডিশনাল এসপি ক্রাইম সাইদুর রহমান, আশুলিয়া ও ধামরাই সার্কেলের এডিশনাল এসপি তাহমিদুর রহমান, আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু, সাভার থানার ওসি এ এফ এম সায়েদসহ ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা শাখার ওসি আবুল বাশার।

এ সংক্রান্ত বিষয়ে প্রতিবেশি ভাড়াটিয়া তাছলিমা বলেন, প্রতিবেশি ভবণটির মালিক আতাউর একজন প্রবাসী। তার স্ত্রী গোকুলনগর বাজার এলাকায় একটি বাড়িতে থাকেন। ভবনটি প্রায় মাস দেড়েক আগে ভাড়া প্রদান করেন। তবে ভাড়াটিয়াদের সাথে তাদের কোন দেখা সাক্ষাত হয়নি। ছাদের ওপরে কাপড়-চোপড় ও বোরখা শুকানো অবস্থায় মাঝে মাঝে দেখতে পেতাম। সব সময় ভবণটির দরজা তালাবদ্ধ থাকতো। মহিলা কারো সাথে মিশতো না। কোনো পুরুষ তিনি কখনো দেখেননি। বিকেলে হঠাৎ পুলিশ সাদা পোশাকে এসে বোরখা পরিহিত এক মহিলাকে ভেতরে গেট দিয়ে প্রবেশ করতে তারা দেখেছেন। এসময় তারা পুলিশের সদস্য বলেও নিজেদের পরিচয় দেন। কিছুক্ষণ পরেই পুলিশের পোশাক পরিহিত সদস্যরা উপস্থিত হন এবং বাড়িটি ঘিরে রাখেন। তবে কি কারণে তাদের প্রতিবেশি ওই ভবণে পুলিশের অভিযান সে সম্পর্কে তারা কিছুই জানেন না বলেও জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com