বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

উগ্রবাদীদের আশ্রয় দেয়ায় কাশ্মিরের পুলিশ কর্মকর্তা আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ৯১ বার

ভারতের জম্মু-কাশ্মীরে উগ্রবাদ দমন শাখার নাম করা পুলিশ কর্মকর্তা ছিলেন তিনি। পদমর্যাদায় ডেপুটি পুলিশ সুপার। সেই দাবিন্দর সিং হাতে নাতে ধরা পড়লেন কাশ্মীরে। গাড়িতে তিন উগ্রবাদীকে নিয়ে তিনি যাচ্ছিলেন জম্মুতে।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, কাশ্মীর থেকে ৩ জন উগ্রবাদী জম্মু যাচ্ছে, এই খবর তাদের ছিল। কিন্তু সেখানে যে একজন উচ্চপদস্থ পুলিশ অফিসারও আছেন, তা দেখে বিস্মিত পুরো পুলিশ মহল।

প্রেসিডেন্ট মেডেল প্রাপ্ত এই পুলিশ কর্মকর্তার বাড়িতেই ছিল উগ্রবাদীরা। উগ্রবাদীদের সঙ্গে আটক ডেপুটি সুপারিটেন্ড সম্পর্কে এমনই তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।

তদন্তে জানা গেছে, শ্রীনগরের বাদামিবাগ ক্যান্টনমেন্টে কড়া নিরাপত্তায় মোড়া ওই পুলিশ কর্মকর্তার বাড়িতে ছিল আটককৃত উগ্রবাদীরা।

সূত্রের খবর, শুক্রবার উগ্রবাদীদের দক্ষিণ কাশ্মীরের সোফিয়ান থেকে নিজের বাড়িতে নিয়ে যান ওই পুলিশ কর্মকর্তা, এবং সেখানে রাতে থাকে উগ্রবাদীরা। সেনাবাহিনীর ১৫ নম্বর হেডকোর্য়াটারের ঠিক পাশেই ওই পুলিশ কর্মকর্তার বাড়িতে রাত্রিবাস করে হিজবুল মুজাহিদিনের অন্যতম শীর্ষ নেতা নভেদ বাবু ও তার দুই সঙ্গী ইরফান এবং রফি।

সূত্রের খবর, শনিবার সকালে তারা জম্মু রওনা হয়, সেখান থেকে তারা দিল্লি যাওয়ার পরিকল্পনা করেছিল।

এনডিটিভি একটি সূত্রের বরাতে জানিয়েছে, একাধিকবার নভেদ বাবুকে বিভিন্ন জায়গায় নিয়ে গিয়েছেন পুলিশ পদক পাওয়া পুলিশ কর্মকর্তা দাবিন্দর সিং। গত বছরে তাকে জম্মু নিয়ে গিয়েছিলেন তিনি।

পুলিশ সূত্র জানিয়েছে, দাবিন্দর সিং এর চলাফেরার ওপর নজর রাখছিল তারা। আর শুক্রবার সকাল থেকে নভেদ বাবুর ওপর।

অভিযোগ রয়েছে, শুক্রবার সন্ধ্যায় যখন তিনি উগ্রবাদীদের নিজের বাড়িতে নিয়ে যান, সেই সময় গোপনে তার ওপর নজর রাখছিল সাধারণ পোশাকের পুলিশ।

একদিন আগে, ১৫ জন বিদেশি প্রতিনিধি দলকে রিসিভ করতে তাকে শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়। দু’দিনের সফরে জম্মু ও কাশ্মির এসেছিলেন তারা। কেউই ভাবতেই পারেনি, উগ্রবাদীদের সঙ্গে তাকে গ্রেফতার করা হবে।

জানা গেছে, গত শনিবার সকাল ১০টা নাগাদ তিন উগ্রবাদীকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়েন দাবিন্দর সিং। শ্রীনগর থেকে ৬০ কিলোমিটার দূরে, গাড়িটি আটকায় পুলিশ। এনডিটিভি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com