সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন

আসামে বন্যায় চার শিশুসহ আরো ১২ জনের মৃত্যু

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১১ বার

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বন্যা পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। সর্বশেষ পাওয়া খবরে চার শিশুসহ আরো ১২জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এ নিয়ে রাজ্যটিতে বন্যা ও ভূমিধসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০০ জনে।

বন্যা পরিস্থিতিতে অসমে মৃত্যুমিছিল অব্যাহত। গত ২৪ ঘণ্টায় আবারও প্রাণহানির ঘটনা ঘটল উত্তর-পূর্বের এই রাজ্যে। চার শিশু-সহ আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে অসমে বন্যা পরিস্থিতি ও ধসের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হোজাই জেলায় চার জনের মৃত্যু হয়েছে। কামরূপে মৃত্যু হয়েছে দু’জনের। বরপেটা, নলবাড়িতে তিন জনের মৃত্যুর কথা জানা গেছে। ৫৪ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ৩২টি জেলার চার হাজার ৯৪১টি প্লাবিত হয়েছে। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে মোট ৮৪৫টি আশ্রয় ক্ন্দ্রে খোলা হয়েছে। ১০২৫টি ত্রাণ বিতরণ কেন্দ্রেরও ব্যবস্থা করা হয়েছে। বন্যা পরিস্থিতিতে ৯৯ হাজার ২৬ হেক্টরেরও বেশি ফসলের ক্ষতি হয়েছে। কপিলি, ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অসমের বন্যা পরিস্থিতি নিয়ে ইতোমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সাথে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com