বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:৪২ অপরাহ্ন

ভারতকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ৮৩ বার
Australia's Aaron Finch (L) and teammate David Warner (R) celebrate after each scored a century (100 runs) during the first one day international (ODI) cricket match of a three-match series between India and Australia at the Wankhede Stadium in Mumbai on January 14, 2020. (Photo by Punit PARANJPE / AFP) / IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE

স্বাগতিক ভারতের দেয়া ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ২৫৮ রান করেছে অস্ট্রেলিয়া। এর ফলে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো অসিরা।

অস্ট্রেলিয়া দলের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ সেঞ্চুরি করেছেন। ওয়ার্নার ১১২ খেলে তিন ছক্কা আর ১৭ চারের সাহায্যে ১২৮ রান করেছেন। ফিঞ্চ দুই ছক্কা আর ১৩ চারে ১১০ রানে অপারিজ ছিলেন।

অসি দুই ওপেনারের অসাধারণ নৈপুন্যে ৭৪ বল হতে রেখেই ১০ উইকেটের জয় পেয়ে যায় অস্ট্রেলিয়া।

এরআগে মুম্বায়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং নেয় স্বাগতিকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বোলিং তোপে ২৫৫ রানে গুটিয়ে যায় স্বাগতিক ভারত।

মঙ্গলবার প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট।

ফিফটির ঠিক আগে অ্যাস্টন এজের বলে বিভ্রান্ত হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া শেখর ধাওয়ান পেট কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স কেরির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ওপেনার ধাওয়ান।

১৪ বলে ১৬ রানে ফেরেন বিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি স্রেয়াশ আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশব প্যান্ট ও রবিন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা।
মিসেল স্টার্ক ও পেট কামিন্সদের গতির মুখে পড়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিসেল স্টার্ক তিন, পেট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com