মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:০১ অপরাহ্ন

গ্রামীণফোনে ২০ টাকার কম রিচার্জ করা যাবে না

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১৮ বার

গ্রামীণফোনে এখন থেকে ২০ টাকার নিচে রিচার্জ করা যাবে না। দেশের বৃহৎ এ মোবাইল অপারেটর তাদের গ্রাহকদের এসএমএস দিয়ে বিষয়টি জানিয়ে দিচ্ছে। এর আগে গ্রামীণফোনে সর্বনিম্ন ১০ টাকা রিচার্জ করা যেত।

বিষয়টি নিশ্চিত করেছেনর গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান। তিনি বলেন, ‘আমাদের বিভিন্ন প্রোডাক্টের সুবিধা সরলীকরণ করার অংশ হিসেবে ফ্লেক্সিলোডের সর্বনিম্ন রিচার্জ ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে ২০ টাকার কমে সুলভ মূল্যে ১৪ ও ১৬ টাকার মিনিট প্যাকগুলো এবং সব রিচার্জ কার্ডগুলো আগের মতোই চালু থাকবে।’

গ্রামীণফোনের এ কর্মকর্তা বলেন, ‘২১ এবং ২৯ টাকা রিচার্জে দুদিন এবং তিন দিন মেয়াদে যে কোনো লোকাল নম্বরে গ্রাহকেরা বিশেষ কলরেট সুবিধা পাবেন।’

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে, দেশে এখন সব অপারেটর মিলিয়ে মোট ১৮ কোটি ৪২ লাখ সক্রিয় সিম রয়েছে। এর মধ্যে গ্রামীণফোনের সিম সংখ্যা ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার। গ্রাহক সংখ্যা, রাজস্ব ও মুনাফার দিক দিয়ে গ্রামীণফোন বাংলাদেশের শীর্ষ অপারেটর। তবে গত সপ্তাহে বিটিআরসি গ্রামীণফোনের সেবার মান সন্তোষজনক নয় তাদের ওপর নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করে।

তখন বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেছিলেন, সেবার মান নিয়ে প্রশ্ন থাকায় অনির্দিষ্টকালের জন্য গ্রামীণফোনের সিম বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন।

অন্যদিকে, বিটিআরসির সিদ্ধান্তের ব্যাপারে গ্রামীণফোন কর্তৃপক্ষ এক বিবৃতিতে দাবি করেছে, গ্রামীণফোন বিটিআরসি ও আন্তর্জাতিক সংস্থা আইটিইউ’র সেবার মানদণ্ড অনুসরণ করার পাশাপাশি সেবা দেওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট মানদণ্ড থেকেও এগিয়ে আছে। এ ছাড়া ধারাবাহিকভাবে নেটওয়ার্ক ও সেবার মানোন্নয়নে তারা বিটিআরসির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং নেটওয়ার্ক আধুনিকীকরণে নানা পদক্ষেপ নিয়েছে বলেও ওই বিবৃতিতে দাবি করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com