শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:২১ অপরাহ্ন

নিউ ইয়র্কে প্রতিবাদ সমাবেশে বক্তারা গণতন্ত্র পুনরুদ্ধাওে প্রবাস থেকে আওয়াজ তুলতে হবে

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০
  • ১১৯ বার

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধাওে প্রবাস থেকে ঐক্যবদ্ধভাবে আওয়াজ তোলার আহ্বান জানিয়েছেন প্রবাসী নাগরিক সমাজের সদস্যরা। তারা বলেন, ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে, ব্যাংকগুলো লূটপাট করা হয়েছে, মানবাধিকারকে ভূলুণ্ঠিত করা হয়েছে। সর্বশেষ দেশের সার্বভৌমত্ব চ্যালেঞ্জের মূখে ফেলা দেয়া হয়েছে। এক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না। বিশ্বব্যাপী দেশরক্ষার আন্দোলন ছড়িয়ে দিতে পতিজ্ঞাবদ্ধ হন প্রবাসের বিশিষ্টজনরা। সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজায় ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ভি.পি নূরুল হক নুরু ও রাজনৈতিক ব্যাক্তিত্ব জুনায়েদ সাকীসহ বিরোধী দল ও মতের উপর আওয়ামী সন্ত্রাসীদেও অনবরত নির্যাতন নৃশংসতা ও গণতন্ত্র হরণের প্রতিবাদে আয়োজিত প্রবাসী নাগরিক সমাজ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন বক্তারা। লং আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক শওকত আলীর সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট মিনা ফারাহ, বিএনপি নেত্রী রীতা রহমান, সাবেক ছাত্রনেতা আলী ইমাম শিকদার , প্রবীন সাংবাদিক কাজী শামসুল হক, ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন ফর রেইস্টোরিং ডেমোক্রেসি ইন বাংলাদেশের প্রধান নির্বাহী ইমরান আনসারী, মুক্তিযোদ্ধা ফরহাদ খন্দকার, বিএনপি নেতা গিয়াস আহম্মেদ, কমিউনিটি এক্টিভিস্ট অধ্যাপক দেলোয়ার হোসেন, এডভোকেট মজিবুর রহমান ,কমিউনিটি নেতা কাজী আহমদ হোসাইন নয়ন , মীর্জা আজম, ফখরুল ইসলাম মাসুম, সাংবাদিক রীমন ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট পারভেজ সাজ্জাদ, মাকসুদুল চৌধুরী, মোহাম্মদ বদিউল আলম,শাহাদাত হোসেন রাজু, মশিউর রহমান লিটন ,খালকের রহমান, এ আর চৌধুরী প্রমূখ। মিনা ফারাহ বলেন, দলমতের উর্দ্ধে উঠে আমাদেরকে গনভবন , গণতন্ত্র ও গণভোট পুনররুদ্ধার করতে হবে। তিনি আরো বলেন, দেশে জনমানুষের কথা বলছে ভিপি নূর ও জুনায়েদ সাকীকে সমর্থন করতে হবে। তাদেরকে রক্ষায় আমাদেও ঐক্যবদ্ধ হতে হবে। মিনা ফারাহ আেেরা
রীতা রহমান বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সমালোচনা করা যায় , কিন্তু ভারতের বিরুদ্ধে সমালোচনা করলে আপনার আর রক্ষা নেই। ভিপি নূও আজ ভারতের আধিপত্যবাদেও বিরুদ্ধে কথা বলার কারণে মৃত্যুর মূখোমূখি হয়েছেন। আজকে ভিপি নুরের পাশে দাড়াতে হবে। তিনি আরো বলেন, পার্শবর্তী দেশের চোখ পড়েছে বাংলাদেশের তরুণ সমাজের প্রতি। ব্যাপক হাওে ইয়াবা ছড়িয়ে দেয়া হয়েছে যুব সমাজের মাঝে অত্যন্ত পরিকল্পিতভাবে। আলী ইমাম বলেন, বেগম খালেদা জিয়ার উপর জুলুম হচ্ছে। এটি এখন আর দলীয় বিষয় নয়। দলমতের উর্ধ্বে উঠে তার মুক্তির জন্য আমাদেও ঐক্যবদ্ধভাবে আওয়াজ তুলতে হবে। ইমরান আনসারী বলেন, বাংলাদেশে ব্যাংক ডাকাত সরকার এখন ভোট ডাকাত সরকাওে পরিণত হয়েছে। এখন ভারতের উগ্র হিন্দুত্ববাদ আমাদেও সার্বভৌমত্বকে ডাকাতি করবার জন্য উঠে পড়ে লেগেছে। এনআরসি ও নাগরিকত্ব বিলের নামে বাংলাদেশের সার্বভৌমত্বেও প্রতি চ্যালেঞ্জ ছোড়া হয়েছে। ভারতের উগ্রবাদী আধিপত্যবাদ থেকে বাংলাদেশকে রক্ষায় আওয়াজ তুলতে হবে।
সভাপতির বক্তব্যে অধ্যাপক শওকত আলী বলেন, আওয়ামী লীগ বিএনপি আগামী দিনে কিভাবে রাজনীতি করবে জানি না। জীবন দিয়ে দেশ স্বাধীন করেছি, বাংলাদেশের সার্বভৌমত্ব নিয়ে কোনো আপোষ হবে না। প্রয়োজনে আবারো যুদ্ধ হবে। দেশ রক্ষার আন্দোলনে সবাইকে জাপিয়ে পড়তে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com