শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:২০ অপরাহ্ন

নিউইয়র্কে চার দিনব্যাপী বইমেলা

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ২৫ বার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বৃহস্পতিবার (২৮ জুলাই) শুরু হয় চার দিনব্যাপী বইমেলা। এ বইমেলা ৩১ জুলাই রোববার শেষ হয়। বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলা ভাষাভাষি লেখক-সাহিত্যিক ও প্রকাশকেরা যোগ দিয়েছেন এ মেলায়।

পরে মঞ্চে মঙ্গল প্রদীপ প্রজ্বালন করেন আমন্ত্রিত কবি-লেখক-সাহিত্যিক ও প্রকাশকরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বইমেলার আহ্বায়ক গোলাম ফারুক ভূঁইয়া। শুভেচ্ছা বক্তব্য দেন বইমেলার উদ্বোধক ও কথাসাহিত্যক অমর মিত্র, নিউইয়র্কে বাংলাদেশের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এসএম নাজমুল হাসান এবং বইমেলার আয়োজক মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান ফেরদৌস সাজেদীন।

বইমেলার উদ্বোধনী দিনে মঞ্চে একক সঙ্গীত পরিবেশন করেন ড. নিরুপমা রহমান। এছাড়া নৃত্য পরিবেশন করে অনুপ ড্যান্স একাডেমি। এছাড়া ছিল মুক্তধারা সম্মাননা। এ বছর সম্মাননা পেয়েছেন ড. নজরুল ইসলাম ও সৈয়দ জাকি হোসেন। রোববার পর্যন্ত প্রতিদিন দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত চলে বইমেলার নানান অনুষ্ঠান। প্রতিদিনই থাকছে সাহিত্যের অনুষ্ঠান ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মুক্তধারা নিউইয়র্ক, ঘুংঘুরসহ কমপক্ষে ২৩টি প্রকাশনা সংস্থার স্টল রয়েছে এবারের বইমেলায়। এসব স্টলে খ্যাতিমান লেখকদের নতুন বই স্থান পেয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com