শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:১৭ অপরাহ্ন

ভারতে দৈনিক করোনা আক্রান্ত হঠাৎ বেড়ে ১৭ হাজার পার, বেড়েছে মৃতও

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ২১ বার

ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমিতের সংখ্যা টানা তিন দিন ধরে কমতে শুরু করলেও গত ২৪ ঘণ্টায় তা এক লাফে বেড়ে ১৭ হাজারের গণ্ডি পার করেছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে ১৭ হাজার ১৩৫ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৩ হাজার ৭৩৪ জন।

রাজ্যভিত্তিক কোভিডের সার্বিক পরিস্থিতি লক্ষ করলে দেখা যায়, ভারতে দৈনিক সংক্রমণের তালিকার শীর্ষে তামিলনাড়ুকে ছাপিয়ে আবার শীর্ষে উঠে এসেছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা  এক হাজার ৮৮৬। এরপরে রয়েছে কর্নাটক (১,৭৩৬), দিল্লি (১,৫০৬), তামিলনাড়ু (১,৩০২), কেরালা (১,০৫৭)।

 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে ১৯ হাজার ৮২৩ জন ব্যক্তি সুস্থ হয়ে উঠেছে। এ নিয়ে দেশটিতে মোট সুস্থ ৪ কোটি ৩৪ লাখ ৩ হাজার ৬১০ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৪৯ শতাংশ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় কেরালায় ১২ জন, মহারাষ্ট্র ও রাজস্থানে পাঁচজন করে, পশ্চিমবঙ্গে চারজন করোনায় মারা গেছে। এছাড়া দিল্লি, ছত্তীসগঢ় ও উত্তরাখন্ডে তিনজন করে গেছে।

পাঞ্জাব, হিমাচল প্রদেশ, মণিপুরে দু’জন করে এবং জম্মু ও কাশ্মীর, চণ্ডীগড়, পুদুচেরি,হরিয়ানা, ওড়িশা ও উত্তরপ্রদেশে কোভিডে আক্রান্ত হয়ে একজন করে মারা গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com