শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

দ্বিগুণ হলো জাতীয় জাদুঘর ও আহসান মঞ্জিলের টিকিট মূল্য

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৬০ বার

শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘর ও আহসান মঞ্জিল জাদুঘরে প্রবেশ ফি বারানো হয়েছে। আগের চেয়ে দ্বিগুণ দামে টিকিট কিনতে হবে দর্শনার্থীদের। আগামী সেপ্টেম্বর থেকে নতুন প্রবেশ মূল্য কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রশাসন ও সংস্থাপন শাখা।

এক অফিস আদেশে গতকাল মঙ্গলবার জানানো হয়, গত ৬ আগস্ট অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের ১৯৬তম সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ জাতীয় জাদুঘর ও আহসান মঞ্জিল জাদুঘরের প্রবেশ টিকিটের মূল্য দেশী দর্শকের জন্য ৪০ টাকা এবং শিশু দর্শকদের জন্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

‘জনস্বার্থে এ আদেশ জারি করা হলো’ উল্লেখ করে বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত ওই অফিস আদেশে বলা হয়, নতুন প্রবেশ মূল্য আগামী ২ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

বর্তমানে জাতীয় জাদুঘরে টিকিটের দাম বয়স্কদের জন্য ২০ টাকা ও শিশুদের ১০ টাকা। আহসান মঞ্জিলের ক্ষেত্রে টিকিটের মূল্য ২০ টাকা। এ ছাড়া দুই জাদুঘরেই বিদেশী নাগরিকদের ক্ষেত্রে সার্কভুক্ত দেশের জন্য ৩০০ টাকা এবং অন্যান্য দেশের নাগরিকদের জন্য ৫০০ টাকা। সাম্প্রতিক এ অফিস আদেশে বিদেশী নাগরিকদের প্রবেশ মূল্য সম্পর্কে নতুন কোনো তথ্য নেই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com