বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

বাংলাদেশে আসছে ভারতের দুই ছবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
  • ১০৬ বার

নতুন বছরে বেশ কিছু আলোচিত চলচ্চিত্র মুক্তি পাবে। তবে বছরের শুরুটা খুব বেশি ভালো হয়নি। ১০ জানুয়ারি ‘জয়নগরের জমিদার’ মুক্তি পেলেও প্রেক্ষাগৃহে তেমন দর্শক টানতে পারেনি। গত শুক্রবার মুক্তি পেয়েছে নিয়ামুল মুক্তার ‘কাঠবিড়ালী’। ছবিটি প্রশংসিত হলেও হলে ধুঁকছে দর্শক খরায়।

এদিকে জানুয়ারির শেষ দুই শুক্রবার নেই মুক্তি দেওয়ার মতো দেশীয় কোনো ছবি। তাই পর পর দুই সপ্তাহে আমদানিতে মুক্তি পেতে যাচ্ছে কলকাতার দুই ছবি।

২৪ জানুয়ারি মুক্তি পাচ্ছে অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত এসকে মুভিজ প্রযোজিত চলচ্চিত্র ‘হুল্লোড়’। অভিনয় করেছেন সোহম, শ্রাবন্তী, ওম, দর্শনা বণিক। কলকাতা থেকে আমদানি করে এ দেশে ছবিটি মুক্তি দিচ্ছে শাপলা মিডিয়া। প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. বাদল বলেন, গত ডিসেম্বরে বাংলাদেশে মুক্তির সব প্রক্রিয়া সম্পন্ন করেছি। মন্ত্রণালয়ের অনুমতি, সেন্সর ছাড়পত্র তখনই পেয়েছি। তাই ২৮ জানুয়ারি ‘হুল্লোড়’ মুক্তি পাচ্ছে।

বাংলাদেশে ‘হুল্লোড়’ মুক্তির বিনিময়ে পশ্চিমবঙ্গে পাঠানো হয়েছে শাপলা মিডিয়া প্রযোজিত শাকিব-বুবলী জুটির ছবি ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। এদিকে দুই বাংলায় একই দিনে ‘হুল্লোড়’ মুক্তি পেতে যাচ্ছে বলে জানান এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা। তিনি বলেন, ‘দুই দেশে একই সঙ্গে মুক্তি দিতে চাই। কারণ কলকাতায় আগে মুক্তি পেলে বাংলাদেশে ওই ছবি দর্শক দেখেন না। আশা করছি, ২৪ জানুয়ারি দুই দেশে একসঙ্গে মুক্তি দিতে পারব ছবিটি।’

এদিকে চলতি মাসের শেষ শুক্রবার ৩১ জানুয়ারি মুক্তি পাচ্ছে কলকাতার আরেক ছবি ‘রবিবার’। এতে অভিনয় করেছেন বাংলাদেশের নন্দিত তারকা জয়া আহসান, সঙ্গে টলিউড সুপারস্টার প্রসেনজিৎ। বাংলাদেশে ‘রবিবার’ মুক্তি দিচ্ছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির পক্ষে নির্মাতা অনন্য মামুন চ্যানেল আই অনলাইনকে বলেন, চেয়েছিলাম ৩ জানুয়ারি মুক্তি দিতে।

কিন্তু সম্ভব হয়নি নানা জটিলতার কারণে। আগামী মঙ্গলবার ছবি সেন্সরে জমা পড়বে। আশা করছি, দ্রুত সেন্সরে থেকে ছাড়পত্র পাব। সবকিছু ঠিক থাকলে ৩১ জানুয়ারি বাংলাদেশের দর্শক ‘রবিবার’ দেখতে পাবেন।

২৭ ডিসেম্বর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে অতনু ঘোষ পরিচালিত ছবি ‘রবিবার’। জয়া-প্রসেনজিৎ প্রথমবারের মতো জুটি বেঁধেছেন। রীতিবিরুদ্ধ একটি সম্পর্কের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘রবিবার’। থাকছে আবেগ ও থ্রিলারের গল্প।

জয়া আহসান ও প্রসেনজিতের ‘রবিবার’ ছবির বিনিময়ে অনন্য মামুন পরিচালিত তারিক আনাম খান ও স্পর্শিয়ার ‘আবার বসন্ত’ ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। বাংলাদেশে মুক্তি পেয়েছিল চলতি বছর রোজার ঈদে। এ তথ্য দিয়েছেন ‘আবার বসন্ত’ ছবির পরিচালক অনন্য মামুন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com