শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:১৪ অপরাহ্ন

মিশিগানে বাংলা টাউনের মেলায় বাংলাদেশিদের মহামিলন

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৪৮ বার

মিশিগানে ডেট্রুয়েটের বাংলাদেশি মেলায় হাজারো প্রবাসীর মহামিলন ঘটেছে। বাংলা টাউনের জেইন ফিল্ড পরিণত হয়েছিল এক খণ্ড বাংলাদেশে। প্রবাসীরা দেশে ফেলে আসা ঐতিহ্যর স্বাদ পেয়েছেন এ মেলায় এসে। এছাড়া নতুন প্রজন্ম মেলায় এসে বাংলাদেশি কৃষ্টি এবং সংস্কৃতি সম্পর্কে জানতে পেরেছে। তারাও প্রাণখোলে নেচে গেয়ে আনন্দ উল্লাস করেছে।

ডেট্রুয়েট সিটির বাংলা টাউনের জেইন ফিল্ডে শুক্রবার থেকে রোববার পর্যন্ত ৩ দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে জমজমাট বাংলাদেশি মেলা। নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যাল দেশীয় স্বাদের এ মেলার আয়োজন করেছিল।

রোববার শেষের দিনে হাজারো বাংলাদেশির মহামিলন ঘটেছে মেলায়। মিশিগানের বিভিন্ন সিটিতে বসবাসরত শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সী বাংলাদেশিরা পরিবার পরিজন নিয়ে মেলায় হাজির হন। তখন বাংলা টাউনের জেইন ফিল্ড পরিণত হয়েছিল এক খন্ড বাংলাদেশে।

আয়োজকরা বলেছেন, বাংলাদেশি ঐতিহ্যকে ধরে রাখতেই ২১ বছর ধরে হয়ে আসছে এ মেলা। দীর্ঘ একটি বছর ধরে মিশিগানের বাংলাদেশিরা অপেক্ষায় থাকেন এই বাংলা মেলার জন্য।

বাংলার ‘ব্ল্যাক ডায়মন্ড’ খ্যাত কন্ঠশিল্পী বেবী নাজনীন নাচে গানে মাতিয়ে রাখেন মেলায় আগত দর্শকদের। ছোট ছোট শিশুরাও নেচে গেয়ে প্রাণভরে আনন্দ উপভোগ করেছে। মেলার মঞ্চ দাপিয়ে গান গেয়েছেন জনপ্রিয় প্রবাসী শিল্পী নীলিমা শশী ও শাহ মাহবুব।

মেলায় ছিল রকমারি স্টলসহ ঐতিহ্যবাহী বাংলাদেশি পণ্যের সমাহার। পোশাক, জুয়েলারি, হস্তশিল্প, মৃৎশিল্প ও দেশীয় স্বাদের খাবারের দোকান।

স্টল মালিকরা জানিয়েছেন, তাদের প্রত্যাশা অনুযায়ী বিক্রি হয়েছে। পোশাক ও স্বদেশি খাবার বেশি বিক্রি হয়েছে। তারা বলেছেন, অন্যদেশের মানুষেরাও মেলায় এসে কেনাকাটা করছেন।

মেলায় অনেক দর্শক রিকশায় চড়ে দারুণ আনন্দ পেয়েছেন। মাটির তৈরি জিনিসপত্রের স্টল ও বাংলাদেশি হুক্কা দর্শকদের নজর কেরেছে। বড় আকর্ষণ র্যাফেল ড্র’র পুরস্কার ছিল নতুন গাড়ি ও বিমানের টিকিটসহ অনেক পুরস্কার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com