শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

বরিশালের গণসমাবেশ জনসমুদ্রে রূপ নেবে : ডা. জাহিদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৬৮ বার

বরিশাল বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী ও বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ৫ নভেম্বর বরিশালের গণসমাবেশের মাধ্যমে শেখ হাসিনাকে ঘৃনার চোখে বিদায় জানাবে জনগণ। সেইসাথে বরিশালের এই গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হয়ে উঠবে।

মঙ্গলবার সমাবেশস্থল বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যান (বেলস্ পার্ক) ময়দান পরিদর্শনকালে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাস, লঞ্চ, থ্রিহুইলার বন্ধ করে জনগণকে আটকে রাখা যাবে না। যেমনটা ময়মনসিংহ, চট্রগ্রাম, রংপুর ও খলনায় বাধাগ্রস্ত করে বিএনপির জনস্রোত ঠেকিয়ে রাখতে পারেনি। এবার বরিশালের জনগণকেও আটকে রাখতে পারবে না।’

তিনি আরো বলেন- ‘বরিশাল হচ্ছে খালেদা জিয়া ও ধানের শীষের ঘাঁটি তাই বরিশালের মানুষ জানে কিভাবে গণসমাবেশ সফল করতে হবে। এবারের সরকার পতনের গণসমাবেশ বরিশালের অতীতের রেকর্ড ভেঙ্গে ফেলা হবে। বাধাগ্রস্থ করে সমাবেশ জিয়া, খালেদা ও তারেক জিয়ার সৈনিকদের পথরুদ্ধ করা যাবে না।’

‘সাবেক প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সার-সহ নিত্যপ্রয়োজনীয় দব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি দুঃশাসণ, গুম, খুন বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যার প্রতিবাদসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে’ আগামী ৫ নভেম্বর বরিশাল বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সময় মাঠে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চান, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, মহানগর সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, যুগ্ম আহবায়ক আলতাফ মাহমুদ সিকদার, হাবিবুর রহমান টিপু, কে এম শহিদুল্লাহ, বরিশাল সদর উপজেলা বিএনপি আহবায়ক নুরুল আমিন, মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আকতারুজ্জামান শামীম, জেলা যুবদল সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন-সহ বিভিন্ন দলীয় ও অঙ্গসংগঠন নেতৃবৃন্দ।

এ সময় মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক বলেন, বিএনপির গণসমাবেশ ব্যাহত করার লক্ষ্যে পরিকল্পিতভাবে মাঠের অর্ধেক স্থান নাটকীয়ভাবে আটকে দেয়া হচ্ছে। তিনি বলেন, এভাবে ক্ষমতার প্রভাব খাটিয়ে বিএনপির গণসমাবেশে আসা জনতার রাতে থামিয়ে রাখা যাবে না। আমরা সমাবেশ সফল করার জন্য সরকার দলীয় লোকের সকল অত্যাচার, হামলা ও বাধা শান্তিপূর্ণভাবে মোকাবেলা করে আমাদের সমাবেশ সফল করবই।

অন্যদিকে বরিশাল মহানগর বিএনপি নেতারা কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে নগরীতে দিনব্যাপী গণসংযোগ করেন। তারা নগরীর পোর্টরোড, ফলপট্রি-সহ বিভিন্ন এলাকায় পথসভা ও সমাবেশ করে লিফলেট বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com