শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

কাল আমার জয় হয়েছে, আজ আর্জেন্টিনা জিতবে

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১৩ বার

অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের রায় পেলেন চিত্রনায়িকা নিপুণ। আপিল বিভাগ গতকাল এই রায় দিয়েছেন। এই রায় ও বিভিন্ন বিষয়ে কথা হয় নিপুণের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন-ফয়সাল আহমেদ

আপনার পক্ষেই রায় হলো। কেমন লাগছে?

রায় আমার পক্ষে নয়, সত্যের পক্ষে হয়েছে। শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আমার লিভ টু আপিল গ্রহণ করেছেন আদালত। ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে আমার দায়িত্ব পালনে বাধা নেই। এই জয় শিল্পী সমিতির প্রতিটি সদস্যের। যারা ন্যায়ের সঙ্গে ছিলেন। শিল্পীদের ভালোবাসা ও সমর্থনে আমি এগিয়ে যেতে যাই। আমাদের সমিতির জন্য কাজ করতে চাই।
অনেকেই বলছেন নির্বাচন ও নির্বাচন-পরবর্তী সময়ে এক প্রভাবশালীর প্রভাব ব্যবহার করেছেন আপনি। কী বলবেন?

সেটা হলে কি আমি আইনি লড়াইয়ে যেতাম? আপনাদের কী মনে হয়? এগুলো যে আমার বিরুদ্ধে চক্রান্ত ছিল সেটা তো এখন স্পষ্ট। সত্য কি আপনি আটকে রাখতে পারবেন? যেটা সত্য সেটা এই রায়ে বেরিয়ে এসেছে। আমি এখন এসব কথায় কান দিতে চাই না। আমার কাজ শিল্পীদের নিয়ে। তাদের ভালো-মন্দ দেখার দায়িত্ব আমাদের। আমরা এখন সমিতিতে যারা আছি সবাই মিলে শিল্পীদের কল্যাণে কাজ করব। যারা সমিতির সদস্য তাদের নিয়েই কাজ করব। মানে আমরা সবাইকে নিয়েই সমিতিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

নির্বাচন ঘিরে শিল্পীদের মধ্যে যে বিভক্তি তৈরি হয়েছিল, সেটা দূর করতে পেরেছেন?

এতদিন চেষ্টা করেছি। কিছুটা দূর হয়েছে। আগামীতে পুরোপুরি হবে আশা করছি। শিল্পীদের বুঝতে হবে কোনটা আমাদের জন্য ভালো। কারা আমাদের কল্যাণে কাজ করে। যখন সব শিল্পী বুঝবে, একসঙ্গে হাতে হাত রেখে চলবে তখন আর কোনো সমস্যা থাকবে না। একটু সময় লাগবে। অনেক শিল্পী বিভিন্ন সভায় আসতে পারেন না বা আসেন না। আমরা চেষ্টা করছি সবাইকে নিয়ে বসার। ডিসেম্বরে সমিতির এজিএম হবে। তার আগে অনেক সমস্যারই আমরা সমাধান করার চেষ্টা করব।

চলচ্চিত্রে আপনি অনিয়মিত। এখন থেকে নিয়মিত দেখা যাবে পর্দায়?

চলচ্চিত্র দিয়েই আমি নিপুণ। নিয়মিত বা অনিয়মিত বলে আমার কাছে কোনো কথা নেই। বিভিন্ন কারণে কাজ করতে পারিনি। তাই দর্শক আমাকে পর্দায় দেখতে পারেননি। ব্যবসা শুরু করার পর সিনেমা থেকে একটু দূরে ছিলাম। চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে কাজ করছি, সিনেমাসংশ্লিষ্ট সব অনুষ্ঠানেই যোগ দেওয়ার চেষ্টা করি। এখন ভালো ভালো চিত্রনাট্য হাতে আসছে, চরিত্র আসছে। পর্দায় না থাকলেও কাজ কিন্তু করছি, চলচ্চিত্র নিয়েই। এখন নায়ক-নায়িকার চেয়ে গল্পভিত্তিক, চরিত্রভিত্তিক সিনেমা বেশি হচ্ছে। এতে করে শুধু আমি নই, যেসব গুণী শিল্পী বসে আছেন, যাদের ভালো কাজের ক্ষুধা আছে, তাদের সুবিধা হচ্ছে। তারা নতুন করে কাজে ফিরছেন।

ফুটবল বিশ্বকাপ চলছে। আপনি কোন দলের সমর্থন করেন?

আর্জেন্টিনা। আমার প্রিয় তারকা ৭ বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি। আমি আর্জেন্টিনা সমর্থন করি ম্যারাডোনার কারণে। ছোটবেলা থেকেই ফুটবল মানে ম্যারাডোনাই দেখে আসছি। যে কারণে আর্জেন্টিনা ভক্ত আমি। সেখান থেকেই আর্জেন্টিনাকে ভালো লাগা। মেসি শিরোপা পাক বা না পাক আমি সব সময় আর্জেন্টিনা দল সাপোর্ট করে যাব।

আজ আর্জেন্টিনার খেলা, দেখবেন?

অবশ্যই। ৪টায় খেলা। কাল আমার জয় হয়েছে, আজ আর্জেন্টিনা জিতবে। মেসি গোল করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com