সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

পরিবার নিয়ে ভোট দিলেন আতিকুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৩ বার

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন আওয়ামী লীগ মনোনীত উত্তর সিটির মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। শনিবার রাজধানীর উত্তরায় ১নং ওয়ার্ডের নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন সহধর্মিণী শায়লা সাগুফতা ইসলাম ও মেয়ে বুশরা ইসলাম।

জানা গেছে, শনিবার সকাল ৮টার দিকে কেন্দ্রে প্রবেশ করলেও কোন বুথে ভোট দেবেন সেটি খুঁজে পাচ্ছিলেন না আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। প্রথমে নিচ তলায়, পরে দ্বিতীয় তলার ২নং কক্ষ এবং তারপর তৃতীয় তলার ৫নং কক্ষে গিয়ে ফেরত আসতে হয় আতিককে। পরে তৃতীয় তলার ৩নং কক্ষ তার ভোটিং বুথ হিসেবে নিশ্চিত হলে সেখানেই নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি।

এ সময় প্রথমে ইভিএম মেশিনে আঙুলের ছাপ দিয়ে নিজের পরিচয় নিশ্চিত করেন আতিকুল ইসলাম। এরপর পাশেই স্থাপিত গোপন বুথে গিয়ে ইভিএম মেশিনের বোতাম চেপে ভোট দেন তিনি।

এর আগে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় শনিবার সকাল ৮টায়। তবে শুরুতে অনেক কেন্দ্রেই ভোটারদের তেমন উপস্থিতি দেখা যায়নি। নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে প্রার্থী হয়েছেন ৬জন। আর কাউন্সিলর পদে ২৫১জন এবং সংরক্ষিত মহিলা আসনে ৭৭ জন নারী প্রার্থী ৫৪‌টি ‌ওয়া‌র্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা দক্ষিণে মেয়র পদে লড়ছেন ৭জন। আর কাউন্সিলর পদে ৩৩৫ জন এবং সংরক্ষিত আস‌নে ৮২ জন নারী প্রার্থী ৭৫টি ওয়া‌র্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকার দুই সি‌টি‌তে মোট ভোটার সংখ্যা ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭জন। ঢাকা উত্ত‌রে ভোট কেন্দ্রের সংখ্যা ভোটকক্ষের সংখ্যা ১হাজার ৩১৮টি এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্রে ‌ভোট অনু‌ষ্ঠিত হ‌চ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com