বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:৩০ অপরাহ্ন

বিভিন্নস্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ ও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬৬ বার

ইভিএমে ভোট হচ্ছে ঢাকার দুই সিটিতে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে। এরই মধ্যে ঢাকা ‍উত্তর ও দক্ষিণ দুই সিটির বিভিন্ন এলাকার ভোটকেন্দ্র থেকে বিএনপির মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থী এবং স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে মারধর করে বা জোড় করে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও কিছু কিছু কেন্দ্রে বিরোধী দলের কাউন্সিলর প্রার্থী ও স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকদের মারধরের অভিযোগ উঠেছে। এসব ঘটনায় আহত হয়েছেন কাউন্সিলর প্রার্থীসহ অনেকে। আবার কোথাও কাউন্সিলর প্রার্থী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম (নৌকা) ও বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল (ধানের শীষ)এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস (নৌকা) ও বিএনপির ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের (ধানের শীষ)মধ্যে মূল লড়াই হওয়ার কথা।সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী খবর সংগ্রহে রয়েছেন নয়া দিগন্তের প্রতিবেদকরা। তারা জানাচ্ছেন বিস্তারিত।

খিলগাও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ

ঢাকা দক্ষিণ সিটির ১ নং ওয়ার্ডের খিলগাও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী শাহাদাত সাদুর (ঘুড়ি মার্কা) নির্বাচনী ক্যাম্প ভাংচুর করেছে আওয়ামী লীগ সমর্থিত মাহবুব আলমের (ঠেলাগাড়ি) লোকজন। ঘুড়ি মার্কার এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয় বলে জানা গেছে। এতে কাওছার নামের ঘুড়ি মার্কা প্রতীকের এজেন্ট আহত হন।

Untitled-1

উত্তর সিটির ৩৬ নং ওয়ার্ডের সব কেন্দ্র দখলের অভিযোগ

ঢাকা উত্তর সিটির ৩৬ নং ওয়ার্ডের (মধুবাগ-নয়াটোলা)সব কেন্দ্র দখলের অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। এই ওয়ার্ডের টিএন্ডটি স্কুল, শেরে বাংলা স্কুল, নয়াটোলা মডেল মাদরাসাসহ প্রত্যেক কেন্দ্র থেকে বিএনপি ও জাতীয় পার্টির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

এমন কী বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকেও কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না। বহিরাগত শত শত আওয়ামী নেতাকর্মী কেন্দ্রের সামনে অবস্থান নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সেন্ট্রাল উইমেন্স কলেজ

রাজধানীর টিকাটুলি ঢাকা দক্ষিণ সিটির ৮নং ওয়ার্ডের সেন্ট্রাল উইমেন্স কলেজ কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলে প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতাকর্মীরা জানান।

যাত্রাবাড়ি শহিদ জিয়া স্কুল

ঢাকা দক্ষিণ সিটির যাত্রাবাড়ি শহিদ জিয়া স্কুল কেন্দ্রে স্বতন্ত্র কাউন্সিলের প্রার্থী ফজলুল হক (ঘুড়ি)ও তার সমর্থকদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আবুল কালাম অনু(ঝুড়ি মার্কা) ও তার লোকজন। এতে স্বতন্ত্র কাউন্সিলের প্রার্থী ফজলুল হকসহ তার কয়েকজন সমর্থক আহত হয়েছেন বলে জানা গেছে। একই কেন্দ্রে বিএনিপর এজেন্টদের মারধর করে বের করে দেয়ারও অভিযোগ উঠেছে।

নারিন্দা মহিলা সমিতি সরকারি প্রাথমিক বিদ্যালয়

দক্ষিণ সিটির ৪৯ নং নারিন্দা মহিলা সমিতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা বিএনপি’র পোলিং এজেন্টদের মেরে বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সাংবাদিকদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছেন না প্রিসাইডিং অফিসার

সরকারি জামিলা আইনুল আনন্দ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে শনিবার সকাল সোয়া ৯টা পর্যন্ত কোনো ভোটার পাওয়া যায়নি। এই কেন্দ্রে বিএনপির কোনো এজেন্ট নেই। প্রিসাইডিং অফিসার সাংবাদিকদের ভেতরে ঢুকতে দিচ্ছেন না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com