বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:১৪ অপরাহ্ন

নিউইয়র্কের সাংবাদিকবৃন্দের সাথে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার শুভেচ্ছা ও মতবিনিময়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৩৫ বার

নিউইয়র্ক ৩১ জানুয়ারি শুক্রবার সন্ধ্যা ৬ঘটিকায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্কে ¯’ানীয় সাংবাদিকদের সাথে শুভে”ছা ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্কে কনসাল জেনারেল হিসেবে জুন ২০১৮ তে যোগদানের পর থেকে নিউইয়র্ক¯’ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়র সাংবাদিকবৃন্দের নিকট হতে প্রাপ্ত বিভিন্ন ধরনের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে এই সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি নিউইয়র্ক এবং কনস্যুলেট এর আওতাধীন অন্যান্য অঙ্গরাজ্যে বসবাসরত সকল বাংলাদেশী-আমেরিকানদেরকে সাংাদিকদের মাধ্যমে ইংরেজী নববর্ষের শুভে”ছা জানান এবং তাদের কনস্যুলার ও কল্যাণমূলক সেবার জন্য কনস্যুলেট অঙ্গীকারাবদ্ধ বলে উলে−খ করেন।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা উপ¯ি’ত সাংবাদিকদের সাথে নতুন বছরের (২০২০) শুভে”ছা বিনিময় করেন। এ সময় তিনি বিগত ২০১৯ সালে কনস্যুলেট কতৃক গৃহীত বিভিন্ন সেবাধর্মী ও কল্যাণমূলক কার্যাবলীর উলে−খ করেন। উলে−খ্য, কনস্যুলেটে প্রতিদিন প্রায় ২৫০-৪০০ কনস্যুলার সেবা প্রার্থীকে নিরলসভাবে সেবা দিয়ে আসছে। ২০১৯ সালে প্রায় ৫০ হাজারের অধিক সেবা প্রার্থীকে বিভিন্ন ধরণের কনস্যুলার ও কল্যাণমূলক সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও অত্র কনস্যুলেট এর অধিক্ষেত্রাধীন ৮টি অঙ্গরাজ্যে প্রায় ২০টি ভ্রাম্যমাণ কনস্যুলার সেবার মাধ্যমে প্রায় ৫ হাজার জনকে বিভিন্ন ধরণের কনস্যুলার সেবা প্রদান করা হয়েছে।

বাংলাদেশ কনস্যুলেট সবসময় প্রবাসী বাংলাদেশীদের কল্যাণমূখী কাজে সমর্থন এবং এ সংক্রান্ত কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের দোরগোড়ায় দ্রুততম সময়ের মধ্যে সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ছুটির দিনেও বিভিন্ন অঙ্গরাজ্যে ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে প্রায় সকল প্রকার কনস্যুলার সেবা প্রদান করা হয়। কনসাল জেনারেল জানান, সার্বক্ষণিক কনস্যুলার সেবা প্রদানের জন্য জরুরী ফোন (৬৪৬ ৬৪৫ ৭২৪২) ও ইমেইল (পড়হঃধপঃ@নফপমহু.ড়ৎম) ব্যব¯’া চালু করা হয়েছে (২৪/৭)।

কনসাল জেনারেল জানান জাতীয় দিবসসমূহ যথাযথ মর্যাদায় বাংলাদেশী-আমেরিকানদের অংশগ্রহণে পালিত হ”েছ।

এছাড়াও, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ‘মুজিব বর্ষ’ (১৭ই মার্চ ২০২০ – ১৭ মার্চ ২০২১) পালনের জন্য পরিকল্পিত বিভিন্ন কর্মসূচী সম্পর্কে তিনি সাংবাদিকদের অবহিত করেন। জাতির পিতার জন্মশতবর্ষ বার্ষিকী সম্পর্কে কনস্যুলেটে আগত সকল সেবা প্রার্থীদের অবহতি করার জন্য বাংলা ও ইংরেজীতে একটি আকর্ষনীয় ডিজিটাল স্ক্রলবার ¯’াপনের মাধ্যমে ‘মুজিব বর্ষ’ এর ক্ষণগণনা শুরু হয়েছে। কনস্যুলেটের ওয়েবসাইটেও ডিজিটাল ক্ষণগণনা সন্নিবেশিত করা হয়েছে।

তিনি আরো বলেন,মুজিব বর্ষ’ উদযাপনের মাধ্যমে বাংলাদেশী-আমেরিকান নাগরিকগণ, বিশেষ করে নতুন প্রজন্ম, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আরও গভীরভাবে জানতে পারবেন এবং তাঁর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ‘সোনার বাংলা’ বিনির্মাণে অনুপ্রাণিত হবেন। এছাড়াও, ‘মুজিব বর্ষ’ উপলক্ষ্যে নিউইয়র্কের মূলধারার প্রতিষ্ঠান কুইন্স পাবলিক লাইব্রেরীতে ‘বাংলা কর্নার’ ¯’াপনের লক্ষ্যে কনস্যুলেট কাজ করে যা”েছ বলে কনসাল জেনারেল সাংবাদিকদের অবহিত করেন।

কনসাল জেনারেল ২০১৯ সালে কনস্যুলেট এর সার্বিক কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপ¯ি’ত সাংবাদিকবৃন্দের সামনে তুলে ধরেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠান শেষে আগত সাংবাদিকবৃন্দকে বাংলাদেশী খাবারে আপ্যায়ন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com