শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩০ অপরাহ্ন

শিরোনাম :

করোনা আক্রান্ত ৬৬ কোটি ৫০ লাখের কাছাকাছি

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ৯৬ বার

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬৬ কোটি ৫০ লাখের কাছাকাছি। মৃতের সংখ্যা ৬৬ লাখ ৯৭ হাজার ছুঁইছুঁই।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বোরবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ৪৮ লাখ ৩৯ হাজার ৭৮৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৯৬ হাজার ৯৪৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৬৮ লাখ ৫৫ হাজার ১৮৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২৫ লাখ ১৩ হাজার ৬৯০ জনে। মোট মারা গেছে ১১ লাখ ১৭ হাজার ৯৮৩ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৯ হাজার ৫৬৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭০২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৩ লাখ ১৬ হাজার ১৭ জন। আর মারা গেছে এক লাখ ৬১ হাজার ৯৬২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ৮৬৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬১ হাজার ৪৬৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৩ লাখ ৫৪ হাজার ২৫৫ জন। মারা গেছে ছয় লাখ ৯৩ হাজার ৯৪১ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com