শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৩ অপরাহ্ন

শিরোনাম :

করোনায় মৃত-আক্রান্ত কমেছে

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ৫২ বার

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত কমেছে। আক্রান্ত হয়েছে তিন লাখ আট হাজার ৯৫৮ জন। আর মারা গেছেন এক হাজার ৩৬৭ জন মানুষ।

শনিবার করোনায় আক্রান্ত হয়েছিল পাঁচ লাখ ২৬ হাজার ৬১ জন মানুষ। মারা গিয়েছিল চার হাজার ৫৩৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৩৪৩ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ২৯ হাজার ৭২১ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ২৩ লাখ ৪২ হাজার ৭৭৪ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ৪২ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৫ হাজার ৫৩৯ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ৬০৫ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৩৪৭ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৬ লাখ পাঁচ হাজার ১৩৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৩ হাজার ৭৭৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৬ লাখ ৩৪ হাজার ১৩৪ জন। মারা গেছে ছয় লাখ ৯৫ হাজার ৩৬৯ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com