শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৯ অপরাহ্ন

করোনা মৃত ২৪৭৬, আক্রান্ত ৩ লক্ষাধিক

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ৪৯ বার

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত বেড়েই চলেছে। আক্রান্ত হয়েছে তিন লাখ ২৪ হাজার ৫৮৩ জন। মারা গেছেন দুই হাজার ৪৭৬ জন।

বুধবার করোনায় আক্রান্ত হয়েছিল দুই লাখ ৮৬ হাজার ১৫৪ জন। মারা গিয়েছিল এক হাজার ৪৫৩ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ২২ লাখ ১৩ হাজার ৯৬৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৩৬ হাজার ৪৮ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার ১১৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৭ লাখ এক হাজার ৪১১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৭ হাজার ৫৯ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৬৭ হাজার ২৮১ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৬৪৪ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৬ লাখ ৪৯ হাজার ৮০৮ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ৩৯১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৬ লাখ ৯৭ হাজার ৮৪ জন। মারা গেছে ছয় লাখ ৯৫ হাজার ৬৬৮ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com